Weather Update: কিছু ক্ষণের মধ্যেই কলকাতায় বৃষ্টি! ৪০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস দিল হাওয়া অফিস

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এ বছর একটু আগে আগেই পৌঁছে যাচ্ছে সর্বত্র। রবিবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২২ ১৫:১৩
Share:

রবিবার সন্ধ্যায় ভাসতে পারে কলকাতা। ফাইল চিত্র।

রবিবার বিকেল থেকেই শহরে বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার বিকেল থেকে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সেই সঙ্গে জেলায় জেলায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

Advertisement

গত কয়েক দিন ধরে বিকেলের পর বিক্ষিপ্ত বৃষ্টি হলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকছে। আবহবিদরা জানাচ্ছেন, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এ বছর একটু আগে আগেই পৌঁছে যাচ্ছে সর্বত্র। হাওয়া অফিসের পূর্বাভাস, রবিবার দুপুর ৩টে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলিতে। একই সঙ্গে বজ্রগর্ভ বৃষ্টির আশঙ্কা থাকায় নিরাপদ স্থানে থাকার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন