Rajaram Rege

তদন্তে এখনও বিভ্রান্ত করছেন রাজারাম

লালবাজার সূত্রের খবর, কোনও প্রশ্নের ঠিক উত্তর দিচ্ছেন না রাজারাম রেগে। কী উদ্দেশ্য নিয়ে কলকাতায় এসে ওই রেকি তিনি করেছিলেন, সে ব্যাপারেও কিছুই জানাতে চাইছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৪ ০৪:৪৬
Share:

রাজারাম রেগে। গ্রাফিক: সনৎ সিংহ।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি এবং অফিসে রেকি করে ধৃত রাজারাম রেগে এখনও তদন্তে অসহযোগিতা করছেন বলে অভিযোগ। লালবাজার সূত্রের খবর, কোনও প্রশ্নের ঠিক উত্তর তিনি দিচ্ছেন না। কী উদ্দেশ্য নিয়ে কলকাতায় এসে ওই রেকি তিনি করেছিলেন, সে ব্যাপারেও কিছুই জানাতে চাইছেন না। কেনই বা নির্ধারিত দিনের আগে রাজারাম কলকাতা ছাড়লেন, তা এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। এক পুলিশকর্তা জানান, নির্দিষ্ট তথ্য সম্পর্কে তদন্তকারীরা জানতে চাইলে শুধু উত্তর মিলছে। পাশাপাশি রাজারামের বিরুদ্ধে অভিযোগ, নিজের মোবাইল থেকে প্রচুর তথ্য এবং ছবি মুছে দিয়েছেন তিনি। যা উদ্ধার করতে ফরেন্সিক বিশেষজ্ঞের সাহায্য নিয়েছে পুলিশ।

Advertisement

মুম্বইয়ের ২৬/১১ হামলার অন্যতম চক্রী লস্কর জঙ্গি ডেভিড কোলম্যান হেডলির সঙ্গে যোগাযোগ ছিল এই রাজারামের। তাঁর কলকাতায় এসে তৃণমূলের সবর্ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করতে চেয়ে ফোন ও মেসেজ করা এবং তাঁর বাড়ি-অফিস রেকি করার ঘটনায় মামলা রুজু করে পুলিশ। গত সোমবার মুম্বই থেকে গ্রেফতার করা হয় রাজারামকে। বর্তমানে তিনি পুলিশি হেফাজতে রয়েছেন।

তদন্তে জানা যায়, কলকাতায় তাঁর দু’দিনের সফরে চার জনের সঙ্গে যোগাযোগ এবং দেখা করেছিলেন রাজারাম। বুধবার তাঁদের লালবাজারে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তের স্বার্থে পুলিশ ওই চার জনের পরিচয় জানাতে না চাইলেও তাঁদের ফের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন