হিপ-হপ গানে রাণু

সম্প্রতি ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ গানটি গেয়ে খবরে উঠে এসেছিলেন রানাঘাট স্টেশনের গায়িকা রাণু মণ্ডল। তাঁর সেই গান নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যাওয়ায় আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৯ ০১:৫০
Share:

রাণু মণ্ডল।

এ বার রাণুর কণ্ঠে শোনা যাবে হিপ-হপ। বেলেঘাটার একটি পুজো কমিটির জন্য এমনই থিম সঙ্গীত গেয়েছেন তিনি। কমিটির সদস্যদের দাবি, শুধু সুরেলা গানেই নয়, হিপ-হপ গানেও রাণু যথেষ্ট সাবলীল।

Advertisement

সম্প্রতি ‘এক পেয়ার কা নাগমা হ্যায়’ গানটি গেয়ে খবরে উঠে এসেছিলেন রানাঘাট স্টেশনের গায়িকা রাণু মণ্ডল। তাঁর সেই গান নেট দুনিয়ায় ভাইরাল হয়ে যাওয়ায় আর পিছন ফিরে তাকাতে হয়নি তাঁকে। মুম্বই গিয়ে হিমেশ রেশমিয়ার সঙ্গে গান গেয়ে এসেছেন রাণু। বাগুইআটির একটি পুজোর থিম সঙ্গীতও গেয়েছেন। তবে রাণুর গলায় হিপ-হপ থিম সঙ্গীত এই প্রথম বলে জানাচ্ছেন পুজো কমিটির সদস্যেরা।

পুজো কমিটির সেক্রেটারি সুশান্ত সাহা জানান, দিন পাঁচেক আগে পার্ক স্ট্রিটের এক স্টুডিয়োয় হয়ে গেল সেই গানের রেকর্ডিং। এ ধরণের সঙ্গীতে অনভ্যস্ত রাণু খুব দ্রুত এই গান তুলে নিয়েছেন বলে জানাচ্ছেন তিনি। সুশান্তের কথায়, ‘‘আমাদের এ বারের পুজোর থিম, সাম্প্রদায়িক সম্প্রীতি। কিন্তু সম্প্রীতির সুর কাটছে এক অসুর। সেই অসুরকে বধ করা নিয়েই তৈরি হয়েছে এই হিপ-হপ সঙ্গীত।’’ গানে রাণুর সঙ্গে গলা মিলিয়েছেন কয়েক জন শিশু শিল্পীও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন