প্রোফাইল হ্যাক করে ধর্ষণের হুমকি, ধৃত ২

সোমবার ওই তরুণী ফেসবুকে একটি পোস্ট দেন। তাতে দেখা যায়, তাঁকে যৌনাঙ্গের ছবি পাঠিয়েছে এক যুবক। সেই সঙ্গে রয়েছে ধর্ষণ করে খালে ফেলে দেওয়ার হুমকি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৮ ০২:২৮
Share:

ফেসবুক মেসেজের বাক্সে এক তরুণীকে চূড়ান্ত অশ্লীল ছবি পাঠিয়ে ‘যৌন আলোচনার’ প্রস্তাব রেখেছিল এক যুবক। ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারল, ওই যুবকের প্রোফাইল হ্যাক করে এমন করা হয়েছে। প্রোফাইল হ্যাক করার ঘটনায় গ্রেফতার হয়েছে দুই ছাত্র। অভিরূপ পাল এবং অঙ্কুশ দত্ত নামে ওই দুই ছাত্রকে বুধবার ধর্মতলা থেকে ধরেন লালবাজারের সাইবার ক্রাইম থানার গোয়েন্দারা। অভিরূপ বি-টেকের ছাত্র। অঙ্কুশ একটি বেসরকারি কলেজের মিডিয়া সায়েন্সে স্নাতক। প্রাথমিক তদন্তের পরে পুলিশের দাবি, ওই যুবক অভিরূপ এবং অঙ্কুশের পরিচিত। পুরনো বিবাদের জেরে তাঁকে বিপাকে ফেলতেই তাঁর বন্ধুর তালিকায় থাকা ওই তরুণীকে অশ্লীল ছবি পাঠিয়েছিল অভিযুক্তেরা।

Advertisement

সোমবার ওই তরুণী ফেসবুকে একটি পোস্ট দেন। তাতে দেখা যায়, তাঁকে যৌনাঙ্গের ছবি পাঠিয়েছে এক যুবক। সেই সঙ্গে রয়েছে ধর্ষণ করে খালে ফেলে দেওয়ার হুমকি। ঘটনাটি নিয়ে তরুণী কলকাতা পুলিশের ফেসবুক পেজে অভিযোগ জানালেও লিখিত অভিযোগ করেননি। কিন্তু যাঁর প্রোফাইল থেকে মেসেজ পাঠানোর অভিযোগ, উল্টোডাঙার বাসিন্দা সেই যুবক পুলিশের দ্বারস্থ হন।

পুলিশ দু’টি মোবাইল, সিম কার্ড ও মেমরি কার্ড বাজেয়াপ্ত করেছে। অভিরূপ ও অঙ্কুশকে বুধবার আদালত ৫ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেফাজত দেয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন