Bolpur

Bolpur Rape: বোলপুরের নির্যাতিতা স্থিতিশীল হলেও কাটেনি আতঙ্ক, কাউন্সেলিং চলছে, গঠিত মেডিক্যাল বোর্ড

নির্যাতিতার দেহে কোনও সংক্রমণ হয়েছে কি না, তা দেখতে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে জানান চিকিৎসক। কাউন্সেলিংও চালিয়ে যাওয়া হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ১৫:০২
Share:

চিকিৎসায় সাড়া দিচ্ছেন নির্যাতিতা। প্রতীকী ছবি।

এসএসকেএম হাসপাতালের তরফ থেকে পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করে চিকিৎসা চলছে বোলপুরের নির্যাতিতার। শারীরিক এবং মানসিক অবস্থার খুব একটা উন্নতি না হলেও তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানান এক চিকিৎসক।

Advertisement

স্ত্রীরোগ বিশেষজ্ঞ, ফরেন্সিক মেডিসিন, মেডিসিনের চিকিৎসক ও মনোবিদরা রয়েছেন মেডিক্যাল বোর্ডে। নির্যাতিতার দেহে কোনও সংক্রমণ হয়েছে কি না, তা দেখতে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে বলে জানান চিকিৎসক। বর্তমানে নির্যাতিতা শারীরিক ভাবে স্থিতিশীল থাকলেও কাউন্সেলিং চালিয়ে যেতে হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বোলপুরের নির্যাতিতার শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক হওয়ায় মঙ্গলবার এসএসকেএম হাসপাতালে স্থানন্তরিত করা হয় তাঁকে। রাতেই অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। দেওয়া হয় রক্তও। চিকিৎসকরা জানান, ঘটনার অভিঘাত এতটাই, তিনি ‘ট্রমাটাইজড’ হয়ে পড়েন। এর জেরে কথাও বলতে পারছিলেন না তিনি। খাওয়া দাওয়া করতেও চাইছিলেন না।

Advertisement

আতঙ্কের ভাব পুরোপুরি না কাটলেও এখন অল্প কথা বলছেন। সামান্য খাবার খাচ্ছেন বলে হাসপাতাল সূত্রে খবর। এক বিশেষজ্ঞ চিকিৎসকের মতে, আপাতত হাসপাতালে রেখে চিকিৎসা চলবে নির্যাতিতার। জোর দেওয়া হচ্ছে নিয়মিত কাউন্সেলিংয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন