Corona virus

কোয়রান্টিন কেন্দ্র তৈরির শঙ্কায় বিক্ষোভ

এলাকায় কোয়রান্টিন কেন্দ্র তৈরি হতে পারে, এই আশঙ্কায় নিউ টাউনের যাত্রাগাছিতে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২০ ০১:৫৪
Share:

ফাইল চিত্র

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সৎকারে বাধা দেওয়ার ঘটনা আগেই ঘটেছে। এ বার এলাকায় কোয়রান্টিন কেন্দ্র তৈরি হতে পারে, এই আশঙ্কায় নিউ টাউনের যাত্রাগাছিতে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। বৃহস্পতিবার সকালে ওই ঘটনা ঘটে।

Advertisement

এ দিন সকালে যাত্রাগাছিতে বোল্ডার ফেলে, বাঁশ দিয়ে রাস্তা আটকে অবরোধ শুরু করেন স্থানীয় বাসিন্দাদের একাংশ। তাঁদের অভিযোগ, ওই এলাকার একটি স্কুলে কোয়রান্টিন কেন্দ্র তৈরির জন্য সম্প্রতি পরিদর্শন করে গিয়েছেন প্রশাসনের প্রতিনিধিরা। তাই ওই সিদ্ধান্তের বিরোধিতা করতে পথ অবরোধ করছেন তাঁরা। রাজারহাটের বিডিও অফিস সূত্রের খবর, সেখানকার একটি পঞ্চায়েত এলাকাতেও স্কুলে কোয়রান্টিন কেন্দ্র তৈরিতে আপত্তি জানিয়ে স্মারকলিপি দিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

প্রশাসন সূত্রের খবর, রাজারহাটের পঞ্চায়েত এলাকায় অস্থায়ী ভাবে কয়েকটি কোয়রান্টিন কেন্দ্র তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই কারণে এলাকার কয়েকটি জায়গা পরিদর্শন করা হয়েছিল। কিন্তু এখনও কিছুই চূড়ান্ত হয়নি। রাজারহাটে কোনও ফাঁকা জায়গা সহজে মিলছে না। সে ক্ষেত্রে পঞ্চায়েত এলাকার বিভিন্ন স্কুলে সেই অস্থায়ী পরিকাঠামো তৈরি করা সম্ভব বলে মনে করছেন প্রশাসনিক কর্তাদের একাংশ। বিডিও অফিস সূত্রের খবর, জেলা প্রশাসনকে ঘটনাটি জানানো হবে। জেলা প্রশাসন যেমন নির্দেশ দেবে, সেই অনুসারে কাজ করা হবে।

Advertisement

রাজারহাটের পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর জানান, যতটা সম্ভব ফাঁকা ও জনমানবহীন জায়গাতেই কোয়রান্টিন কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে তাঁদের। স্থানীয় বাসিন্দাদের এ ব্যাপারে বোঝানোর চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন