Dhakuria Bridge

ঢাকুরিয়ার রাস্তায় বড়সড় ধস

ওই দিন রাতে ঢাকুরিয়া ব্রিজ থেকে যাদবপুর যাওয়ার দিকে যোধপুর পার্ক লাগোয়া রাস্তায় আচমকাই ধস নেমে রাস্তার একটা বড় অংশ বসে যায়। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, চওড়ায় খুব বেশি না হলেও ধসের গভীরতা ছিল প্রায় আট ফুট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুন ২০১৮ ০০:৩২
Share:

চলছে রাস্তা সারাইয়ের কাজ। নিজস্ব চিত্র।

ফের বড়সড় ধস নামল শহরের রাস্তায়। সোমবার রাতে ঢাকুরিয়া ব্রিজ সংলগ্ন যোধপুর পার্কের কাছে রাস্তায় চার ফুট বাই আট ফুট রাস্তা জুড়ে ওই ধস দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুরসভার ইঞ্জিনিয়ার এবং কর্মীরা।

Advertisement

ওই দিন রাতে ঢাকুরিয়া ব্রিজ থেকে যাদবপুর যাওয়ার দিকে যোধপুর পার্ক লাগোয়া রাস্তায় আচমকাই ধস নেমে রাস্তার একটা বড় অংশ বসে যায়। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, চওড়ায় খুব বেশি না হলেও ধসের গভীরতা ছিল প্রায় আট ফুট। ধসের কারণে, রাস্তার ওই অংশে মাটির নীচে জলের পাইপ ও ইলেকট্রিকের লাইন ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনা এড়াতে ধসের পাশে অনেকখানি এলাকা জুড়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পুরসভার ইঞ্জিনিয়ার ও কর্মীরা। পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানে আসেন মেয়র পারিষদ (রাস্তা) রতন দে। যুদ্ধকালীন তৎপরতায় রাস্তা সারাইয়ের কাজ শুরু করেন পুরকর্মীরা। সারা রাত ধস মেরামতির কাজ চলবে বলে পুরসভা সূত্রে খবর।

Advertisement

আরও পড়ুন:

বাস-মিনিবাস ভাড়া বাড়ল কলকাতায়, জেলায় সপ্তাহখানেক পর

তৈরি ৩০টি ফাইল, আর বাড়ি ভাঙতে দেরি নয়

ধসের প্রকৃত কারণ কী সে বিষয়ে স্পষ্ট কিছু জানাতে পারেননি পুরসভার কর্মীরা। তবে, পুরসভার ইঞ্জিনিয়াররা জানিয়েছেন ধসের কারণে রাস্তার ওই অংশে অনেকটা গভীর গর্ত তৈরি হয়েছে। ঢাকুরিয়া ব্রিজ সংলগ্ন এলাকা এমনিতেই জনবহুল। মেরামতির কাজ চলায় যাদবপুর থেকে গড়িয়াহাট যাওয়ার রাস্তার একটা অংশ বন্ধ রাখা হয়। ফলে গোলপার্ক থেকে ইএমবাইপাস, প্রিন্স আনোয়ার শাহ রোড থেকে গড়িয়াগামী রাস্তায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন