অটোয় এসে চুরি, পাকড়াও দল

অটোয় চেপে রাতভর ঘুরে বেড়াত তারা। নজর রাখত কোনও বাড়ির দরজায় তালা মারা রয়েছে কি না। আর বাড়ি ফাঁকা রয়েছে বুঝতে পারলে তো কেল্লা ফতে! তালা ভেঙে ঢুকে লুঠপাট চালিয়ে চম্পট দিত তারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জুলাই ২০১৬ ০১:০৬
Share:

অটোয় চেপে রাতভর ঘুরে বেড়াত তারা। নজর রাখত কোনও বাড়ির দরজায় তালা মারা রয়েছে কি না। আর বাড়ি ফাঁকা রয়েছে বুঝতে পারলে তো কেল্লা ফতে! তালা ভেঙে ঢুকে লুঠপাট চালিয়ে চম্পট দিত তারা। আর চুরি করতে গিয়ে হঠাৎ যদি কেউ ধরে ফেলে? কুছ পরোয়া নেই। বোমা মেরে পালিয়ে যাওয়ার ছক তৈরি। তাই বোমাও মজুত থাকত অটোতেই।

Advertisement

মঙ্গলবার ১০ জনের এমনই একটি দুষ্কৃতী দলকে গ্রেফতার করল দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর থানা। ধৃতেরাও ওই থানা এলাকারই বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। তাদের কাছ থেকে একটি এলসিডি টিভি, ছ’টি মোবাইল, চারটি বোমা, একটি ওয়ান শটার পিস্তল ও তালা ভাঙার যন্ত্র উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সন্ধ্যার পরে রাজপুর এলাকায় অটো করে একটি এলসিডি টিভি নিয়ে সেটি জলের দরে বিক্রি করতে দোকানের খোঁজ করছিল চার যুবক। এক ব্যবসায়ী সেটি জানতে পেরে খবর দেয় পুলিশকে। তার পরেই ওই চার যুবককে আটক করে পুলিশ। এক তদন্তকারী অফিসারের কথায়, এলসিডি টিভিটি নিয়ে ওই চার জনকে জিজ্ঞাসাবাদ শুরু করতেই ঝুলি থেকে বেড়াল বেরিয়ে পড়ে। জেরায় ধৃতেরা জানায়, ওই এলসিডি টিভিটি তারা পূর্ব যাদবপুর
থানা এলাকার একটি বাড়ি থেকে চুরি করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করেই ওই দুষ্কৃতী দলের আরও ছ’জনের হদিস মেলে। গ্রেফতার করা হয় তাদেরও।

Advertisement

এক তদন্তকারী অফিসারের কথায়, ওই দুষ্কৃতীরা নিজেরাই একটি অটো কিনেছিল। আর সেটি নিয়ে সন্ধ্যার পরে বেরিয়ে পড়ত তারা। কোনও ফাঁকা বাড়ি দেখলেই সেখানে চুরি করে চম্পট দিত তারা। আর কেউ ধরে ফেললে বোমা মেরে পালিয়ে যেত সেখান থেকে। তদন্তকারী অফিসারদের কথায়, সোনারপুর, বারুইপুর ও পূর্ব যাদবপুর থানা এলাকায় একাধিক চুরির ঘটনায় যুক্ত ধৃতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন