Kolkata News

দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে তৃণমূলের দুই গোষ্ঠীর দাপাদাপিতে আহত শিশু, নাক ফাটল ছাত্রীর

তৃণমূল ছাত্র পরিষদের গোষ্ঠী দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ ক্যাম্পাস। এই ঝামেলার মধ্যে পড়ে আহত হল এক খুদে পড়ুয়াও। প্রাথমিক চিকিৎসার পর বাড়ি পৌঁছনোর পরেই আতঙ্ক কাটছে না শিশুটির। কারও সঙ্গে সে কথাও বলছে না বলে পরিবারের অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৮ ২০:২২
Share:

দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ ক্যাম্পাসে তৃণমূল ছাত্র পরিষদের গোষ্ঠী দ্বন্দ্বে আহত এক ছাত্রী। নিজস্ব চিত্র।

তৃণমূল ছাত্র পরিষদের গোষ্ঠী দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজ ক্যাম্পাস। এই ঝামেলার মধ্যে পড়ে আহত হল এক খুদে পড়ুয়াও। প্রাথমিক চিকিৎসার পর বাড়ি পৌঁছনোর পরেই আতঙ্ক কাটছে না শিশুটির। কারও সঙ্গে সে কথাও বলছে না বলে পরিবারের অভিযোগ।

Advertisement

শুক্রবার বিকালে স্কুল থেকে বাবার সঙ্গে বাড়ি ফিরছিল নার্সারি ক্লাসের ওই ছাত্রী। দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজের সামনে তাঁরা অটো থেকে সবে নেমেছেন। এমন সময়ে কলেজের পড়ুয়ারা দৌড়ে পালাচ্ছিল সেখান দিয়ে। তাঁদের ধাক্কায় রাস্তার উপর রাখা একটি বাইক বাবা-মেয়ের পায়ের উপর পড়ে। দু’জনকে নিয়ে যাওয়া হয় বাঘাযতীন স্টেট জেনারেল হাসপাতালে। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। ওই শিশুর বাবা ধর্মেন্দ্র রায় পেশায় মোমো বিক্রেতা। তিনি বলেন, ‘‘প্রায়ই ওই কলেজে ঝামেলা লেগে থাকে। ওদের ধাক্কাধাক্কিতে আমার ছোট্ট মেয়ের পায়ে বাইক পড়ে যায়। ও এখনও আতঙ্ক থেকে বার হতে পারেনি।’’

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন বিকেলে ওই কলেজ চত্বরে বেপরোয়া ভাবে দাপাদাপি করছিলেন দুই গোষ্ঠীর অনুগামীরা। যে কোনও মুহূর্তে বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত বলে তাঁদের মত। ওই কলেজের ছাত্র সংসদের সহকারী সাধারণ সম্পাদক তুহিন চক্রবর্তী এবং ‘সাসপেন্ড’ হওয়া সাধারণ সম্পাদক স্নিগ্ধা সাহার অনুগামীদের মধ্যে গত ছ’মাস ধরেই ঝামেলা লেগে রয়েছে। ছাত্র সংসদ কার দখলে থাকবে তা নিয়েই ঝামেলার সূত্রপাত।

Advertisement

এ দিনও স্নিগ্ধার অনুগামীরা কলেজের এক ছাত্রীকে ঘুষি মেরে নাক ফাটিয়ে দিয়েছে বলে অভিযোগ। এ নিয়ে তুহিনের অনুগামীরাও ঝামেলায় জড়িয়ে পড়েন। তুহিনের বক্তব্য, “স্নিগ্ধাকে কলেজ থেকে সাসপেন্ড করা হয়েছে। এই ঝামেলার সঙ্গে অনেকই জড়িত। বহিরাগতরাও ছিলেন। সম্প্রতি ওরা এবিভিপি-র সঙ্গে যোগাযোগ রাখছিল।”তুহিনের আরও অভিযোগ, ওই গোষ্ঠী পড়ুয়াদের ক্লাস করতে দিচ্ছে না। ঝামেলা করছে।

আরও পড়ুন: বিজেপির রথযাত্রায় স্থগিতাদেশ বাতিল করল ডিভিশন বেঞ্চ, তবে অনুমতি এখনও ঝুলে

আরও পড়ুন: কেন্দ্রীয় স্বাস্থ্য যোজনায় দুর্নীতি, শহর জুড়ে তল্লাশি ইডির

অন্য দিকে তুহিনের অনুগামীদের বিরুদ্ধেও অভিযোগের আঙুল তুলেছে কলেজের বিরোধী পক্ষরা। স্নিগ্ধা অনুগামীদের বক্তব্য, ঝামেলা পাকাচ্ছে অন্য গোষ্ঠীর অনুগামীরা। কলেজের পরিবেশ নষ্ট করছে তুহিনের অনুগামীরা। এ বিষয়ে কলেজের অধ্যক্ষ সোমনাথ মুখোপাধ্যায় বলেন, “আমার বিষয়টি জানা নেই। এ রকম কোনও ঘটনা ঘটেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন