St. Xaviers College Recruitment 2024

অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগ কলকাতার সেন্ট জেভিয়ার্স কলেজে, কোন বিষয়ের জন্য?

আবেদনকারীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৮:১২
Share:

সেন্ট জেভিয়ার্স কলেজ। সংগৃহীত ছবি।

কলকাতা সেন্ট জেভিয়ার্স কলেজে শিক্ষকতার সুযোগ রয়েছে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। কলেজের একটি বিভাগের জন্য শিক্ষক নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

কলেজে নিয়োগ হবে অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে। শূন্যপদের সংখ্যা একটি। কলেজের ‘মর্নিং সেকশন’-এ কমার্স বা বাণিজ্য বিষয়ে পড়ানোর জন্য সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক কত হবে, সে বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

আবেদনকারীদের কমার্সে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি উত্তীর্ণ হতে হবে নেট/ সেট-এর মতো প্রতিযোগিতামূলক পরীক্ষায় অথবা থাকতে হবে পিএইচডি। এ ছাড়াও পাঠ্যক্রম বহির্ভূত বিষয়েও (কো-কারিকুলার অ্যাক্টিভিটি) দক্ষতা থাকা জরুরি।

Advertisement

আগ্রহীদের জীবনপঞ্জি, অন্যান্য প্রয়োজনীয় নথি এবং আবেদনমূল্য বাবদ ২০০০ টাকার ডিমান্ড ড্রাফট বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১১ মে আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানতে কলেজের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন