JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পের জন্য গবেষক প্রয়োজন, অর্থ যোগাবে কেন্দ্র

জুনিয়র রিসার্চ ফেলো এবং টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে নিযুক্তদের সাম্মানিক হবে যথাক্রমে ৪১,০০০ টাকা এবং ১৮,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৮:০৩
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ। সেই মর্মে দু’দিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সরকার। গবেষণা প্রকল্পের জন্য দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। তার জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে যে গবেষণা প্রকল্পের কাজ হবে, সেটির নাম— ‘স্টাডি প্রপোজ়াল রিগার্ডিং ভ্যালু অ্যাডেড ইউজ় অফ বটম অ্যাশ অফ থার্মাল পাওয়ার প্ল্যান্ট অ্যাজ় পার্শিয়াল রিপ্লেসমেন্ট অফ ন্যাচরাল স্যান্ড ইন কংক্রিট’। প্রকল্পটি কেন্দ্রীয় দূষণ নিয়ন্ত্রণ বোর্ডের অর্থপুষ্ট।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো এবং টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে তিনটি। প্রকল্পে আগামী সাত মাসের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। জুনিয়র রিসার্চ ফেলো এবং টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫ এবং ৬০ বছরের মধ্যে হতে হবে। জুনিয়র রিসার্চ ফেলো এবং টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদে নিযুক্তদের সাম্মানিক হবে যথাক্রমে ৪১,০০০ টাকা এবং ১৮,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের সিভিল/ কন্সট্রাকশন ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক অথবা এমই/ এমটেক থাকতে হবে। তবে এ ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন গেট উত্তীর্ণ প্রার্থীরা। একই ভাবে যোগ্যতার ভিন্ন মাপকাঠি ধার্য করা হয়েছে টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট পদের জন্য।

আগামী ২৪ মে বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে দুপুর ২টো নাগাদ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকার বিনিময়ে সংগৃহীত আবেদনপত্র পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ যথাস্থানে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে আরও জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন