কংক্রিট হবে ট্রামলাইনের পথ

পরিবহণ নিগমের এক কর্তা জানান, এই দুই রাস্তার ট্রামলাইনের রাস্তা কংক্রিট করার জন্য ১৬ কোটি টাকা মঞ্জুর হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০১৮ ০১:৪২
Share:

ভেঙে গিয়েছে ট্রামলাইন। —নিজস্ব চিত্র।

অফিসের ব্যস্ত সময়ে শিয়ালদহ উড়ালপুল এবং আরজিকর রোডে যানজট নিত্য দিনের ঘটনা। রোজকার এই যন্ত্রণার পিছনে রয়েছে বেহাল ট্রামলাইন। দীর্ঘ দিন সংস্কার না হওয়ায় বেশ কিছু জায়গায় ভেঙে গিয়েছে সেই লাইন। ফলে রাস্তাও অসমান হয়ে গিয়েছে। এ বার সেই ভাঙা ট্রামলাইনের রাস্তা সংস্কারে হাত দিয়েছে পরিবহণ নিগম।

Advertisement

পরিবহণ নিগমের এক কর্তা জানান, এই দুই রাস্তার ট্রামলাইনের রাস্তা কংক্রিট করার জন্য ১৬ কোটি টাকা মঞ্জুর হয়েছে। শিয়ালদহ উড়ালপুলে কাজ শুরু হয়ে গিয়েছে। আরজিকর রোডেও শীঘ্রই কাজ শুরু হবে। প্রসঙ্গত, কলকাতার ট্রামলাইনের রাস্তা কংক্রিট করার কাজ আগেই শুরু হয়েছে। ইতিমধ্যে প্রায় সব ট্রামলাইনের রাস্তাই কংক্রিটের হয়েছে। বাকি ছিল শিয়ালদহ এবং আরজিকর রোড। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ত দফতরের কর্তাদের নির্দেশ দিয়েছেন, রাজ্যের কোনও রাস্তা উঁচু-নিচু বা গর্ত থাকা চলবে না। বৃদ্ধ-বৃদ্ধারা যাতে যাতায়াতে কষ্ট না পান, সে দিকে লক্ষ রাখতে হবে। সেই মতোই কাজ হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন