Indian Wheelchair Cricket Match

হুইলচেয়ার ক্রিকেটকে উন্নত করাই লক্ষ্য, ভারতের অধিনায়ককে সংবর্ধনা সেনকো গোল্ডের

ডিসিসিআই-এর এই উদ্যোগে ভারতীয় হুইলচেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের পাশাপাশি ‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’ও শামিল হয়েছে। লক্ষ্য— হুইলচেয়ার ক্রিকেটকে উন্নত করা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ০২:০১
Share:

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দিলেন ‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’-এর সিএফও সঞ্জয় বাঙ্কা। নিজস্ব চিত্র।

বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের হুইলচেয়ার ক্রিকেট সিরিজ়ের আয়োজন করেছে ‘ডিফারেন্টলি এবল্‌ড ক্রিকেট অ্যাসোসিয়েশন’ (ডিসিসিআই)। এই টি-টোয়েন্টি সিরিজ়ের প্রথম ম্যাচে জয় পেয়েছে ভারতীয় হুইলচেয়ার ক্রিকেট দল। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভারতীয় দলের অধিনায়ক সোমজিৎ সিংহের হাতে শঙ্কর সেন মেমোরিয়াল ট্রফি তুলে দিলেন ‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’-এর সিএফও সঞ্জয় বাঙ্কা।

Advertisement

ডিসিসিআই-এর এই উদ্যোগে ভারতীয় হুইলচেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশনের পাশাপাশি ‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’ও শামিল হয়েছে। লক্ষ্য— হুইলচেয়ার ক্রিকেটকে উন্নত করা। এ প্রসঙ্গে ‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’-এর এমডি এবং সিইও শুভঙ্কর সেন বলেন, ‘‘আমাদের অফিস এবং দোকানে বহু মূক-বধির মানুষ কাজ করেন। আমরা চাই, তাঁরাও সমাজের মূলস্রোতে অন্তর্ভুক্ত হোন। আমরা এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত।’’

‘সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস’-এর ডিরেক্টর জয়িতা সেন বলেন, ‘‘হুইলচেয়ার ক্রিকেটের স্পনসর হিসাবে আমরা মানুষকে একত্রিত করতে চাই। খেলাধুলোর মাধ্যমে সকলের জন্য সুযোগ তৈরি করতে চাই। আমরা হুইলচেয়ার ক্রিকেট খেলোয়াড়দের অবিশ্বাস্য অ্যাথলেটিসিজ়ম এবং প্রতিযোগিতামূলক মনোভাবকে স্বীকৃতি দিই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন