Kolkata Airport

ল্যান বসে গিয়ে বিপত্তি কলকাতা বিমানবন্দরে

তবে এ দিন শুধু কলকাতা বিমানবন্দরেই এমন সমস্যা দেখা দেয়। দেশের অন্য কোনও বিমানবন্দরে এমন সমস্যা হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০১৯ ২১:৩১
Share:

শুধুমাত্র কলকাতা বিমানবন্দরেই এমন সমস্যা দেখা দেয়।—ফাইল চিত্র।

লোকাল এরিয়া নেটওয়ার্ক (ল্যান) বসে গিয়ে বিপত্তি কলকাতা বিমানবন্দরে। তার জেরে প্রায় ২০ বিমানের উড়ান দেরি হল।

Advertisement

সোমবার বিকেল সওয়া পাঁচটা নাগাদ এই ঘটনা ঘটে। তার ফলে বোর্ডিং পাস, জিনিসপত্রে ট্যাগ লাগানো সংক্রান্ত নানা কাজ আটকে যায়। পরিস্থিতি সামাল দিতে হাতে লিখেই বোর্ডিং পাস দিতে শুরু করে এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইস জেট-সহ সমস্ত উড়ান সংস্থা।

আচমকা এমন বিপত্তি দেখা দেওয়ায় বিপাকে পড়েন যাত্রীরা। সন্ধ্যা ছ’টা থেকে প্রায় ২০টি বিমান দেরিতে ওড়ায় বিমানবন্দরে আটকে পড়েন বহু মানুষ। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের যাবতীয় কাজকর্ম ব্যাহত হলেও, এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি)-এর কাজকর্মে কোনও সমস্যা হয়নি। তাই সমস্যা হয়নি বিমান ওঠানামাতেও।

Advertisement

আরও পড়ুন: শোভনের ‘ঘর ওয়াপসি’ ১৯ মে? জোর জল্পনা​

এ দিন সন্ধ্যার পর বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, ঘটনার পরই যুদ্ধকালীন পরিস্থিতিতে ল্যান সারানোর কাজ শুরু হয়। ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

আরও পড়ুন: ভারত কিনলে আর কাউকে এফ-২১ যুদ্ধবিমান বেচবে না, জানাল মার্কিন সংস্থা​

তবে এ দিন শুধু কলকাতা বিমানবন্দরেই এমন সমস্যা দেখা দেয়। দেশের অন্য কোনও বিমানবন্দরে এমন সমস্যা হয়নি। কিছু দিন আগে, সারা ভারতে এয়ার ইন্ডিয়ার ‘সিস্টেম’ বসে যাওয়ায় তাদের সমস্ত উড়ানসূচিতে গন্ডগোল হয়ে গিয়েছিল। কিন্তু অন্যান্য উড়ান সংস্থায় তার প্রভাব পড়েনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন