Admit Card

অ্যাডমিট কার্ড দেওয়া হল না ‘অতিরিক্ত’ পড়ুয়াদের

শুক্রবার ওই পড়ুয়াদের প্রথম সিমেস্টারের পরীক্ষা শুরু হচ্ছে। অ্যাডমিট কার্ড পাওয়া নিয়ে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মধ্যে কয়েক দিন ধরেই চাপানউতোর চলছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:১৭
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সুরেন্দ্রনাথ আইন কলেজের প্রায় ৬০ জন পড়ুয়াকে পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া হল না। ছবি: সংগৃহীত।

শেষ পর্যন্ত কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ সুরেন্দ্রনাথ আইন কলেজের প্রায় ৬০ জন পড়ুয়াকে পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া হল না। অভিযোগ উঠেছিল, ওই পড়ুয়াদের ভর্তি নিয়ম মেনে হয়নি।

Advertisement

আজ, শুক্রবার ওই পড়ুয়াদের প্রথম সিমেস্টারের পরীক্ষা শুরু হচ্ছে। অ্যাডমিট কার্ড পাওয়া নিয়ে কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মধ্যে কয়েক দিন ধরেই চাপানউতোর চলছিল। পড়ুয়াদের পক্ষ নিয়ে রাজ্য বার কাউন্সিলের চেয়ারম্যান তথা বিধায়ক অশোক দেব বার বার বিশ্ববিদ্যালয়ে গিয়েছেন। বৃহস্পতিবারও কলেজের উপাধ্যক্ষা মুহাম্মদী তারান্নুম বিশ্ববিদ্যালয়ে গিয়ে পরীক্ষা নিয়ামকের সঙ্গে দেখা করেন। সূত্রের খবর, তাঁকে জানানো হয়, নিয়ম মেনে ওই পড়ুয়ারা যে ভর্তি হয়েছেন, তার নথি দেখাতে হবে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তা দেখাতে পারেননি।

এ দিনও রেজিস্ট্রার দেবাশিস দাস জানিয়েছেন, নিয়মের বাইরে গিয়ে কিছু করা হবে না। কলকাতা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির (কুটা) সাধারণ সম্পাদক সনাতন চট্টোপাধ্যায় জানান, এই রকম পোর্টালের মাধ্যমে ভর্তি না-হওয়ার অস্বচ্ছতা কর্তৃপক্ষের খতিয়ে দেখা উচিত। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তকে প্রভাবিত করার উদ্দেশ্যে বহিরাগত প্রভাবশালীদের ‘তাণ্ডবের’ তাঁরা তীব্র বিরোধিতা করছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন