Gold Jewellery

শ্যামসুন্দর জুয়েলার্সে শুরু শুভ বিবাহ উৎসব, উদ্‌যাপন চলবে ভারতীয় ঐতিহ্যের বর্ণময় অধ্যায়ের

এ বারের উৎসবে সোনা এবং হিরের বিয়ের গয়নার এক সম্পূর্ণ নতুন সম্ভার উন্মোচন করা হয়। যা এ বছরের বিয়ের মরসুমের জন্য বিশেষ ভাবে তৈরি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২২:২৬
Share:

শ্যামসুন্দর জুয়েলার্সে শুরু শুভ বিবাহ উৎসব ২০২২। — নিজস্ব ছবি।

শুরু হয়ে গেল শ্যামসুন্দর জুয়েলার্সের ‘শুভ বিবাহ উৎসব ২০২২’। চলবে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত। উদ্যোগের উদ্দেশ্য, ভারতীয় ঐতিহ্যের বর্ণময় উদ্‌যাপন। এই উদ্‌যাপনে বিয়ের নাচ-গানের মাধ্যমে বিয়ের মরসুমকে যেমন স্বাগত জানানো হয় তেমনই থাকে গ্রাহকদের জন্য নানা উপহারের ডালিও।

Advertisement

২০০৯ থেকে শুরু এই উদ্যোগের। তার পর যত দিন গড়িয়েছে, বহরে বেড়েছে বিবাহ উৎসব। এ বারের উৎসবে সোনা এবং হিরের বিয়ের গয়নার এক সম্পূর্ণ নতুন সম্ভার উন্মোচন করা হয়। যা এ বছরের বিয়ের মরসুমের জন্য বিশেষ ভাবে তৈরি।

শ্যামসুন্দর জুয়েলার্সের ডিরেক্টর অর্পিতা সাহা বলেন, ‘‘আমরা সব সময়ই ‘ব্রাইডাল জুয়েলারি উইথ সেন্টিমেন্টস অ্যাটাচড’-এর মতো প্রচারাভিযান এবং অন্যান্য আনুষঙ্গিকের মাধ্যমে ভারতীয় বিয়ের আবেগকে তুলে ধরেছি।’’

Advertisement

সংস্থার আর এক ডিরেক্টর রূপক সাহা বলেন, ‘‘বিয়ের মরসুমে আমাদের ‘শুভ বিবাহ উৎসব’ একটি বিশেষ উদ্‌যাপন। ২০০৯ সালে একটি ইন-স্টোর উপস্থাপনা দিয়ে এর শুরু। এই উৎসব এখন একটি বার্ষিক উদ্‌যাপন হয়ে উঠেছে।’’

ঝলমলে সন্ধ্যার শুরুতে ছিল একটি দৃশ্য-শ্রাব্য উপস্থাপনা। সেখানে বিয়েতে সোনার গুরুত্ব তুলে ধরার পাশাপাশি একজন কনে বিয়ের গয়নায় কী ভাবে সেজে উঠে তাঁর জীবনের নব অধ্যায়ে প্রবেশ করেন, তা ফুটিয়ে তোলা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পর এ দিনের উৎসবের শেষটা হয় আদি ও অকৃত্রিম বিয়ের ভোজের মধ্যে দিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন