Kolkata Metro

জয়েন্টের দিন রবিবার বিশেষ মেট্রো পরিষেবা, কখন থেকে শুরু প্রথম ট্রেন?

এমনিতে রবিবার সকাল ৯টায় কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো পরিষেবা শুরু হয়। এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোও একই সময়ে শুরু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৪:২৯
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

রাজ্যে ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার দিন বিশেষ পরিষেবার ব্যবস্থা রেখেছে কলকাতা মেট্রো। রবিবার, ২৮ এপ্রিল জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ওই দিন দক্ষিণে কবি সুভাষ থেকে উত্তরে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চালু হবে সকাল সাড়ে ৮টায়। দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চালু হবে ওই একই সময়ে। অর্থাৎ সকাল সাড়ে ৮টায়। বৃদ্ধি করা হয়েছে ট্রেনের সংখ্যা।

Advertisement

এমনিতে রবিবার সকাল ৯টায় কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো পরিষেবা শুরু হয়। এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোও একই সময়ে শুরু হয়। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষগামী মেট্রো চালু হয় সকাল ৯টায়। কিন্তু জয়েন্ট এন্ট্রান্সের কারণে আধ ঘণ্টা আগে শুরু হবে পরিষেবা। ওই দিন উত্তর থেকে দক্ষিণে ‘ব্লু লাইন’-এ মোট ১৪০টি মেট্রো চলবে। ৭০টি আপ, ৭০টি ডাউন। যেখানে অন্য দিন ১৩০টি মেট্রো চলে।

তবে রবিবার রাতে শেষ মেট্রোর সময় একই থাকছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৭ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ২৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। কবি সুভাষ থেকে দমদমগামী শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন