Trade Union

ধর্মঘটে ঝামেলায় পড়লে পুলিশ পৌঁছে দেবে গন্তব্যে

ধর্মঘটের আশঙ্কা উড়িয়ে মেট্রো সচল রাখতে বেশ কিছু পদক্ষেপও করা হচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ২০:৪৬
Share:

ধর্মঘট চলবে দু’দিন।—ফাইল চিত্র।

ধর্মঘটের নামে শহর অচল করার চেষ্টা হলে গ্রেফতার করা হবে। ধর্মঘটীদের উদ্দেশে স্পষ্ট বার্তা দিল কলকাতা পুলিশ। কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে মঙ্গলবার এবং বুধবার দেশ জুড়়ে ধর্মঘটের ডাক দিয়েছে আইএনটিইউসি, সিটু-সহ ১৮টি শ্রমিক সংগঠন

Advertisement

ব্যাঙ্ক, অফিস, পরিবহণের উপরেও এই ধর্মঘটের প্রভাব পড়তে পারে। ওই দু’দিন কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাও রয়েছে। যদি জোর করে কাজে বাধা অথবা পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সমস্যা তৈরি হয়, তা হলে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন লালবাজারের পদস্থ পুলিশকর্তারা।

কলকাতা পুলিশ জানিয়েছে, ধর্মঘটের কথা মাথায় রেখে মঙ্গলবার অতিরিক্ত পাঁচ হাজার পুলিশ নামানো হচ্ছে। শহর জুড়ে ৩৮৯টি পুলিশ পিকেট বসানো হচ্ছে। এ ছাড়াও গোলমালের কথা মাথায় রেখে পদস্থ পুলিশ কর্তারাও সকাল থেকে রাস্তায় থাকবেন। লালবাজার থেকে জানানো হয়েছে, কোনও সমস্যা হলে পুলিশের কন্ট্রোল রুম এবং ডায়াল ১০০-তে ফোন করলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। পরীক্ষার্থীদের উদ্দেশে বার্তা, পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে দেরি হলে পুলিশই তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে সাহায্য করবেন।

Advertisement

আরও পড়ুন: ‘সিঙ্ঘম’ হতে গিয়ে বেকায়দায়, আলিপুরদুয়ারের ডিএম-কে ছুটিতে পাঠিয়ে দিল নবান্ন​

আরও পড়ুন: বয়সের ফারাক দু’মিনিটের, ক্যাটে দুই ভাই পেলেন ৯৯.৯৯ শতাংশ নম্বর​

অন্য দিকে, ধর্মঘটের আশঙ্কা উড়িয়ে মেট্রো সচল রাখতে বেশ কিছু পদক্ষেপও করা হচ্ছে। প্রতি স্টেশনে পর্যাপ্ত আরপিএফ কর্মী মোতায়েন করা হচ্ছে। স্টেশনের মুখে থাকছে কলকাতা পুলিশের কড়া নজরদারি। মঙ্গল ও বুধবার নির্দিষ্ট সময়েই মেট্রো চালু হবে। প্রয়োজনে সোমবার রাতে মেট্রোকর্মীদের শহরের থাকার বন্দোবস্ত করা হচ্ছে বলে জানিয়েছেন মেট্রো রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। মেট্রোয় যাতায়াতের সময় কোনও সমস্যা হলে হেল্প লাইনে ৯০০৭০৪১৭৮৯ এবং ৯০০৭০৪১৯০৮ ফোন করার অনুরোধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন