Kolkata East West Metro

স্বরাষ্ট্রমন্ত্রী শহরে আসায় জোকা মেট্রোর উদ্বোধন ঘিরে জল্পনা

জোকা-তারাতলা মেট্রোর ডিপো ছাড়াও বিভিন্ন স্টেশনের প্রস্তুতি ও ব্যবস্থাপনা খতিয়ে দেখতে যান কলকাতা মেট্রোর প্রিন্সিপাল চিফ অপারেশন্স ম্যানেজার চন্দ্রিমা রায়-সহ অন্য আধিকারিকেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ০৮:০৭
Share:

জোকা-তারাতলা মেট্রো। — ফাইল চিত্র।

রাজনৈতিক এবং প্রশাসনিক কর্মসূচিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় এসেছেন। শহরে তাঁর আসার খবরে আজ, শনিবার জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন নিয়ে জল্পনা বেড়েছিল। গত কয়েক দিনে মেট্রোর অভ্যন্তরে একাধিক প্রশাসনিক তৎপরতায় সেই জল্পনা আরও বাড়ে। তবে, শুক্রবার বিকেলের খবর, চলতিসপ্তাহে মেট্রোর নতুন ওই পথের উদ্বোধন হচ্ছে না। রেল মন্ত্রকের নির্দেশ পেলে আগামী সপ্তাহে বড়দিনের আগে ওই মেট্রোপথ যাত্রী-পরিষেবার জন্য খুলে দেওয়া হতে পারে।

Advertisement

শুক্রবার সকালে জোকা-তারাতলা মেট্রোর ডিপো ছাড়াও বিভিন্ন স্টেশনের প্রস্তুতি ও ব্যবস্থাপনা খতিয়ে দেখতে যান কলকাতা মেট্রোর প্রিন্সিপাল চিফ অপারেশন্স ম্যানেজার চন্দ্রিমা রায়-সহ অন্য আধিকারিকেরা। এ দিন থেকেই ওই মেট্রোপথের ছ’টি স্টেশনে পরিষেবা চালানোর জন্যকর্মী এবং আধিকারিকদের কাজ যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। স্টেশন পরিচালনার সঙ্গে যুক্ত কর্মীদের তড়িঘড়ি কাজে যোগ দেওয়ার খবরে উদ্বোধন নিয়ে জল্পনা আরও গতি পায়। সব মহলেই সেই খবর ছড়িয়ে পড়ে।

যদিও মেট্রো রেল কর্তৃপক্ষের দাবি, রেল বোর্ডের তরফে পরিষেবা চালু করার দিনক্ষণ জানানো হয়নি। সেই তারিখ জানা গেলে সেই অনুযায়ী প্রস্তুতি শুরু করা হবে। রেল সূত্রের খবর, আসন্ন বড়দিন উৎসবকে মাথায় রেখে আগামী সপ্তাহে ওই মেট্রো খুলে দেওয়ার চেষ্টা হচ্ছে।

Advertisement

জোকা থেকে তারাতলার মধ্যে জোকা, ঠাকুরপুকুর, শখেরবাজার, বেহালা চৌরাস্তা এবং বেহালাবাজার, তারাতলা— এই ছ’টি স্টেশন রয়েছে। ওই মেট্রোপথে আপাতত একটি করে ট্রেন চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন