হাওড়ায় উন্নয়নে ২০ কোটি

হাওড়া স্টেশন এলাকার উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। পাশাপাশি, হাওড়া পুর-এলাকায় সার্বিক উন্নতির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য সরকারের বিভিন্ন দফতরকে নিয়ে তৈরি হল একটি সমন্বয় কমিটি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ জুলাই ২০১৬ ০১:৩৭
Share:

হাওড়া স্টেশন

হাওড়া স্টেশন এলাকার উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার। পাশাপাশি, হাওড়া পুর-এলাকায় সার্বিক উন্নতির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য সরকারের বিভিন্ন দফতরকে নিয়ে তৈরি হল একটি সমন্বয় কমিটি। যার চেয়ারম্যান হয়েছেন হাওড়ার মেয়র রথীন চক্রবর্তীকে। বুধবার এক সাংবাদিক সম্মেলনে এ কথা জানান রথীনবাবু। তিনি জানান, বাম আমলে বিভিন্ন দফতরের মধ্যে সমন্বয়ের অভাবে উন্নয়নমূলক কাজ হতো না। এখন প্রতিটি দফতরের মধ্যে সমন্বয় রেখেই উন্নয়নমূলক কাজ করবে পুরসভা।

Advertisement

বুধবার মেয়র বলেন, ‘‘হাওড়া স্টেশনকে বলা হয় পূর্ব ভারতের প্রবেশপথ। ওই এলাকার উন্নয়নের জন্য ২০ কোটি টাকা দিয়েছে রাজ্য। সমন্বয় কমিটির নেতৃত্বে ওই টাকায় দোতলা আধুনিক বাস টার্মিনাস-সহ ক্যাফেটেরিয়া ও বিশ্রামাগার করবে পুরসভা। উন্নত হবে রাস্তা ও গঙ্গাতীর।’’

মেয়রের দাবি, এক টাকাও কর না বাড়িয়ে তৃণমূল শাসিত পুরসভার দৈনিক রাজস্ব আদায় ৫ থেকে ৭ লক্ষ টাকা বেড়েছে। উন্নতি হয়েছে নিকাশির। এ ছাড়া, রাজ্যের অনুমতি পেয়ে সাফাই কর্মীদের মজুরি ২৩২ থেকে ২৫০ টাকা করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন