ট্রেনে উঠতে গিয়ে মৃত স্কুলছাত্র

পরীক্ষা শেষ। তাই বাবার সঙ্গে মোটরবাইকে নয়, বন্ধুদের সঙ্গে ট্রেনে চেপে বাড়ি ফিরতে চেয়েছিল বছর তেরোর ছেলেটি। কিন্তু ফেরা আর হল না। স্কুল ছুটির পরে বাড়ি ফেরার পথে ট্রেনের চাকায় দু’ফালা হয়ে গেল তার শরীর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ০১:২২
Share:

অয়োবিন জানা

পরীক্ষা শেষ। তাই বাবার সঙ্গে মোটরবাইকে নয়, বন্ধুদের সঙ্গে ট্রেনে চেপে বাড়ি ফিরতে চেয়েছিল বছর তেরোর ছেলেটি। কিন্তু ফেরা আর হল না। স্কুল ছুটির পরে বাড়ি ফেরার পথে ট্রেনের চাকায় দু’ফালা হয়ে গেল তার শরীর। ডন বস্কো স্কুলের নবম শ্রেণির ওই ছাত্রের নাম অয়োবিন জানা।

Advertisement

পুলিশ জানায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা নাগাদ পার্ক সার্কাস স্টেশনের দু’নম্বর প্ল্যাটফর্মে অয়োবিন তার এক বন্ধুর সঙ্গে ট্রেন ধরার জন্য দাঁড়িয়ে ছিল। ট্রেন আসার পরে বন্ধু উঠে পড়লেও অয়োবিনের ব্যাগটি পড়ে যায়। তা তুলতে তুলতেই গতি নেয় ট্রেন। পড়ে যায় অয়োবিন। ট্রেনের চাকা তার উপর দিয়ে চলে যায়।

এ দিন ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দু’নম্বর প্ল্যাটফর্মটি অন্যগুলির চেয়ে নিচু। ফলে ট্রেন এলে প্ল্যাটফর্মের মেঝে আর ট্রেনের পাদানির মধ্যে ফুট দুয়েক দূরত্ব তৈরি হয়, যা মানুষ গলে যাওয়ার পক্ষে যথেষ্ট। ঘটনার প্রত্যক্ষদর্শী, ফলবিক্রেতা শামসের শেখ বলেন, ‘‘পড়ে যাওয়া ব্যাগটি কুড়িয়ে নিয়ে লাফিয়ে পাদানিতে চড়তে গিয়ে পা ফস্কে যায় ছেলেটির।’’

Advertisement

খবর পেয়ে বালিগঞ্জ রেল পুলিশ পৌঁছয় ঘটনাস্থলে। এক কর্তা জানান, দেহ ময়না-তদন্তের জন্য পাঠানো হয় এনআরএসে। দেহ তোলেন যাঁরা, তাঁদের এক জন প্রকাশ সর্দার জানালেন, বুকের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল ওই কিশোরের দেহ।

ভেঙে পড়েছেন অয়োবিনের মা দেবযানী পোড়েল। বাবা অরুণাভ জানা জানান, বেহালার পাঠকপাড়ায় তাঁদের বাড়ি। মেধাবী অয়োবিন বিজ্ঞানী হতে চাইত। পেশায় সেলসকর্মী অরুণাভবাবু বারবার বলছেন, ‘‘আজ যে কেন রাজি হলাম বন্ধুদের সঙ্গে ট্রেনে করে ফেরার কথায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন