ছাত্রী-নিগ্রহ হয়েছিল, জানাল কমিটি

ওই দুই ছাত্রীর অভিভাবকেরা সোমবার পুলিশে অভিযোগ করেন, প্রধান শিক্ষিকা দীপিকা ঘোষ প্রায়ই তাদের ক্লাসের টেবিল পরিষ্কার করতে বলতেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৭ ০১:২৭
Share:

প্রতীকী ছবি।

আনোয়ার শাহ রোডের কাছে রাজেন্দ্র শিক্ষা সদন প্রাথমিক স্কুলের দ্বিতীয় শ্রেণির দুই ছাত্রীকে নিগ্রহের অভিযোগ উঠেছিল গত শুক্রবার। বিষয়টি খতিয়ে দেখতে বুধবার স্কুল ঘুরে দেখল তদন্ত কমিটি। সূত্রের খবর, সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলে প্রাথমিক ভাবে ঘটনার সত্যতা খুঁজে পেয়েছেন কমিটির সদস্যেরা।

Advertisement

ওই দুই ছাত্রীর অভিভাবকেরা সোমবার পুলিশে অভিযোগ করেন, প্রধান শিক্ষিকা দীপিকা ঘোষ প্রায়ই তাদের ক্লাসের টেবিল পরিষ্কার করতে বলতেন। এমনকী তাঁর টিফিন বাক্স ধুয়ে দেওয়ার জন্যও চাপ দিতেন। গত শুক্রবার দুই শিশু প্রধান শিক্ষিকার হুকুম মানতে রাজি না-হওয়ায় নির্যাতন করা হয় বলে অভিযোগ।

চার সদস্যের ওই তদন্ত-কমিটির নেতৃত্বে আছেন কলকাতা জেলার প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান কার্তিক মান্না। তিনি বলেন, ‘‘প্রধান শিক্ষিকাকে তাঁর পদ থেকে সাসপেন্ড করা হয়েছে।’’ সূত্রের খবর, দীপিকাদেবীর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগেরও তদন্ত করছে কমিটি।

Advertisement

ঘটনা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘তদন্ত কমিটির রিপোর্ট জমা না-পড়া পর্যন্ত ওই শিক্ষিকাকে স্কুলে যেতে বারণ করা হয়েছে। তিনি প্রাথমিক শিক্ষা সংসদের অফিসে হাজিরা দেবেন। এই ঘটনায় কোনও রাজনৈতিক যোগ আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন