Hindu Hostel

হিন্দু হস্টেল নিয়ে লিখিত প্রতিশ্রুতির দাবি পড়ুয়াদের

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ০৩:৪৪
Share:

ফাইল চিত্র।

হিন্দু হস্টেল নিয়ে সমস্যার সমাধানে ডিন অব স্টুডেন্টসের লিখিত প্রতিশ্রুতি পেলে তবেই তাঁরা অবস্থান বিক্ষোভ থেকে সরে আসবেন। বুধবার এমনটাই জানিয়ে দিলেন হিন্দু হস্টেল নিয়ে আন্দোলনকারী প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

Advertisement

হিন্দু হস্টেলের এক এবং দু’নম্বর ওয়ার্ড খুললেও তিন, চার ও পাঁচ নম্বর ওয়ার্ড এখনও খোলেনি। এক এবং দু’নম্বর ওয়ার্ডে কর্মীর সংখ্যা খুবই কম। এমনই বেশ কিছু অভিযোগ নিয়ে হিন্দু হস্টেলের আবাসিকেরা প্রেসিডেন্সির ডিন অব স্টুডেন্টস অরুণকুমার মাইতির দফতরের সামনে ধর্নায় বসেছেন মঙ্গলবার থেকে। বুধবার ছিল ধর্নার দ্বিতীয় দিন।

মঙ্গলবার রাতে আন্দোলনকারীরা ডিন অব স্টুডেন্টসের দফতরের বাইরে বারান্দায় লেপ-কম্বল বিছিয়ে সারা রাত থাকেন। সেখানেই পড়াশোনা করেন। এ দিন তাঁরা বারান্দা থেকে চলে আসেন ডিন অব স্টুডেন্টসের অফিসঘরের ভিতরে।

Advertisement

অরুণকুমারবাবু বলেন, ‘‘উপাচার্য ছাত্রদের সঙ্গে কথা বলতে চাইছেন। আমি লিখিত ভাবে ছাত্রদের তা জানিয়েছি।’’ আন্দোলনকারীদের অভিযোগ, হিন্দু হস্টেল নিয়ে কথা বলতে গেলে ডিন অব স্টুডেন্টস উপাচার্যের কাছে যেতে বলছেন। উপাচার্য আবার তাঁর কাছেই পাঠাচ্ছেন। এ ভাবে গত কয়েক বছর ধরে কর্তৃপক্ষ দায়িত্ব এড়িয়ে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন