New Town

নিউ টাউনে হকার কত জানতে সমীক্ষা

হকারদের দু’হাজার টাকা করে দেওয়া হবে বলে ইতিমধ্যে ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু নিউ টাউন এলাকায় কত হকার রয়েছেন, সেই পরিসংখ্যান প্রশাসনের কাছে নেই।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২০ ০২:২৮
Share:

প্রতীকী ছবি

নিউ টাউন এলাকায় হকারের সংখ্যা জানতে সমীক্ষা করবে প্রশাসন। দ্রুত সেই কাজ শেষ করা হবে। মঙ্গলবার নিউ টাউনে হকারদের সমস্যা নিয়ে একটি আলোচনার পরে এ কথা জানিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

Advertisement

হকারদের দু’হাজার টাকা করে দেওয়া হবে বলে ইতিমধ্যে ঘোষণা করেছে রাজ্য সরকার। কিন্তু নিউ টাউন এলাকায় কত হকার রয়েছেন, সেই পরিসংখ্যান প্রশাসনের কাছে নেই। বিভিন্ন সংগঠনের কাছ থেকে এ নিয়ে বিভিন্ন রকমের তথ্য মিলছিল। তাই যথাযথ তথ্য পেতেই এই সমীক্ষা করানোর সিদ্ধান্ত।

সূত্রের খবর, এ দিনের বৈঠকে প্রশাসনিক কর্তারা ছাড়াও হকারদের তরফে প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, নিউ টাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি (এনকেডিএ) এবং বিধাননগর পুলিশ যৌথ ভাবে এই সমীক্ষার কাজ করবে। আগামী সাত দিনের মধ্যে সমীক্ষার কাজ শেষ করতে হবে, যাতে পুজোর আগেই হকারদের হাতে মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো দু’হাজার টাকা তুলে দেওয়া যায়। এ ছাড়া হকারদের সম্পর্কে ঠিক তথ্য থাকলে ভবিষ্যতে নিউ টাউন এলাকায় কোনও প্রকল্পের জন্য তাঁদের সরানোর প্রয়োজন হলে তা-ও সহজে করা যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন