Kolkata Tala Bridge

Tala Bridge: টালা সেতু চালু হতে পারে পুজোর আগেই, পূর্ত দফতরের দায়িত্ব পেয়ে বললেন মন্ত্রী পুলক রায়

যানবাহন চলাচলের জন্য বিপজ্জনক হয়ে পড়ায় ২০১৯ সালে পুজোর ঠিক আগে বন্ধ করে দেওয়া হয়েছিল টালা সেতু। নতুন সেতু তৈরির কাজ শুরু হয় ২০২০ সালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৮:১৩
Share:

টালা সেতু

পুজোর আগেই খুলে দেওয়া হতে পারে টালা সেতু। বুধবার পূর্ত দফতরের দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার এ কথা জানালেন মন্ত্রী পুলক রায়। প্রায় আড়াই বছরের বেশি সময় ধরে তৈরি হচ্ছে নতুন টালা সেতু। সেই কাজ এখন প্রায় শেষের পর্যায়ে। পুজোর আগে তা আমজনতার জন্য চালু করা হতে পারে বলে জানালেন পুলক।

Advertisement

পূর্ত দফতরের দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবারই ওই দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন পুলক। বৈঠকের পর তিনি বলেন, ‘‘পুজোর আগেই আমরা টালা সেতু চালু করার চেষ্টা করছি। পুরোদমে কাজ হচ্ছে। শেষ পর্যায়ের কাজ চলছে এখন।’’

যানবাহন চলাচলের জন্য বিপজ্জনক হয়ে পড়ায় ২০১৯ সালে পুজোর ঠিক আগে বন্ধ করে দেওয়া হয়েছিল টালা সেতু। তার পর পুরনো সেতু ভাঙার কাজ শুরু হয়। ২০২০ সালের ফেব্রুয়ারি মাস থেকে নতুন সেতু নির্মাণের কাজ শুরু হয়। নতুন দায়িত্ব পেয়েই সেই কাজ কত দূর এগিয়েছে, আর কত দিন সময় লাগবে তা শেষ হতে, এই বিষয়গুলি খতিয়ে দেখেন পুলক। তার পরেই তিনি জানান, পুজোর আগে সেতু চালু করে দেওয়ার সব রকম চেষ্টা করা হচ্ছে।

Advertisement

যদিও পূর্ত দফতরের আধিকারিকদের একাংশের দাবি, এখনও পর্যন্ত যা কাজ বাকি রয়েছে, তা পুজোর আগে সম্ভবত শেষ হবে না। নভেম্বর পর্যন্ত সময় লেগে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন