যান্ত্রিক ত্রুটি, বাতিল উড়ান

কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, এ দিন ভোরে স্পাইসজেটের যে শিলচর উড়ান ছিল সেটি ঠিক সময়ে উড়ে গিয়ে ফিরে এসেছে। কিন্তু দুপুরের আগে বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০০:২৯
Share:

প্রতীকী ছবি।

বাতিল হয়ে গেল শিলচরের উড়ান। ক্ষুব্ধ যাত্রীরা বেশ কিছু ক্ষণ বসে রইলেন কলকাতা বিমানবন্দরের নিরাপত্তা বেষ্টনীতে। ঘটনাটি বুধবার দুপুরের। ওই উড়ানের এক যাত্রী বিশ্বজিৎ চৌরঙ্গীর অভিযোগ, অফিসের কাজে তাঁর শিলচর যাওয়ার কথা ছিল। শেষ মুহূর্তে স্পাইসজেটের টিকিট কেটেছিলেন বলে ১১ হাজার টাকা করে এক পিঠের ভাড়া নেওয়া হয়েছিল। এ দিন ১টা ১৫ মিনিটের উড়ান ছিল। বোর্ডিং পাস দেওয়ার পরে, দেহ ও হাত ব্যাগ তল্লাশি শেষে নিরাপত্তা বেষ্টনীতে ঢুকে যাওয়ার পরে পৌনে একটা নাগাদ বলা হয় উড়ান বাতিল। কারণ জিজ্ঞাসা করতে বলা হয়, যান্ত্রিক ত্রুটির জন্য উড়ান বাতিল করা হয়েছে।

Advertisement

বিশ্বজিৎবাবুর কথায়, ‘‘আমাদের প্রথমেই বলা হয় টিকিট কাউন্টারে ফিরে যেতে। কিন্তু, প্রায় ৭০ জন যাত্রী যেতে অস্বীকার করেন। আমরা অনেক ক্ষণ নিরাপত্তা বেষ্টনীর ভিতরে বসে থাকি। শেষে বাধ্য হয়ে কাউন্টারে যাই। বলা হয়, বৃহস্পতি ও শুক্রবারের উড়ানে কোনও জায়গা নেই।’’ শেষে টিকিটের পুরো টাকা ফেরত দিয়ে দেওয়া হয়।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

কলকাতা বিমানবন্দর সূত্রের খবর, এ দিন ভোরে স্পাইসজেটের যে শিলচর উড়ান ছিল সেটি ঠিক সময়ে উড়ে গিয়ে ফিরে এসেছে। কিন্তু দুপুরের আগে বিমানটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সেটি বসিয়ে পরীক্ষা শুরু হয়। সম্প্রতি বিমানের অভাবে জেট শিলচরের উড়ান তুলে নিয়েছে। দিনে স্পাইসজেটের দু’টি উড়ান ছাড়া এয়ার ইন্ডিয়ার একটি উড়ান শিলচর যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন