উত্তর বন্দর

ট্যাক্সিচালকের টাকা হাতিয়ে উধাও যুবক

নিজেকে সাংবাদিক বলে পরিচয় দিয়ে বিমানবন্দর থেকে ট্যাক্সিতে উঠেছিলেন এক যুবক। সারাদিন গোটা শহর চষে ফেলার পরে ভাড়া তো দিলেনই না, উল্টে ট্যাক্সিচালকের কাছ থেকেই ৫০০ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেলেন বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৬ ০০:০৬
Share:

নিজেকে সাংবাদিক বলে পরিচয় দিয়ে বিমানবন্দর থেকে ট্যাক্সিতে উঠেছিলেন এক যুবক। সারাদিন গোটা শহর চষে ফেলার পরে ভাড়া তো দিলেনই না, উল্টে ট্যাক্সিচালকের কাছ থেকেই ৫০০ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়ে গেলেন বলে অভিযোগ। মঙ্গলবার শহরের উত্তর বন্দর থানার সামনে বেশ কিছুক্ষণ অপেক্ষার পরেও ওই যুবক না ফেরায় শেষে রাত সাড়ে ১০টা নাগাদ ওই থানাতেই অভিযোগ দায়ের করেন ট্যাক্সিচালক।

Advertisement

ট্যাক্সিতে পড়ে থাকা টাকা-গয়নার মতো মূল্যবান সামগ্রী চালক ফেরত দিয়েছেন, এমন বহু উদাহরণ রয়েছে এ শহরে। এমনকী, সম্প্রতি এক যাত্রী সল্টলেক থেকে হাওড়া স্টেশনে যাওয়ার সময়ে মানিব্যাগ আনতে ভুলে যাওয়ায় ট্যাক্সিচালক নিজের পকেট থেকে টাকা দিয়ে সাহায্য করেছিলেন তাঁকে। আর সেই শহরেই এ একেবারে উলটপুরাণ।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুর ১টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে ট্যাক্সিতে ওঠেন ওই যুবক। সেখান থেকে আলিপুরের ভবানী ভবন, পাটুলি থানা, ই এম বাইপাসের ধারে একটি গাড়ির শোরুমে যান তিনি। প্রতিটি জায়গাতেই ট্যাক্সি দাঁড় করিয়ে রেখে কিছুক্ষণ করে সময়ও কাটান তিনি। সন্ধ্যা সা়ড়ে ৬টা নাগাদ তিনি পৌঁছন উত্তর বন্দর থানায়। পুলিশ জানিয়েছে, পাটুলি ও উত্তর বন্দর — দুই থানাতেই নিজেকে বৈদ্যুতিন চ্যানেলের সাংবাদিক হিসেবে পরিচয় দেন ওই যুবক।

Advertisement

উত্তর বন্দর থানা সূত্রে জানা গিয়েছে, থানার ওসি বাইরে থাকায় কর্তব্যরত অফিসারদের সঙ্গে কথা বলে বেরিয়ে যান যুবক। অভিযোগ, থানার বাইরে এসে ট্যাক্সিচালককে তিনি বলেন, ভিতরের রাস্তা দিয়ে হেঁটে বড়বাজার থানায় যাবেন। কিছুক্ষণের মধ্যেই ফিরে আসবেন। কিন্তু তাঁর কাছে খুচরো টাকা নেই বলে ট্যাক্সিচালকের থেকে ৫০০ টাকা ধার নেন। আর ফেরেননি।

পরে পুলিশকে ওই ট্যাক্সিচালক জানান, সারাদিন ঘোরাঘুরিতে ততক্ষণে মিটারে ভা়ড়া উঠেছিল ১৬০০ টাকা। এত টাকা যাঁর বিল হয়েছে, যিনি একের পর এক থানায় ঘুরে বেড়াচ্ছেন, তিনি টাকা নিয়ে পালিয়ে যাবেন, তা স্বপ্নেও ভাবেননি তিনি।

পুলিশের দাবি, রাস্তার সিসিটিভি ছা়ড়াও দুই থানার সিসিটিভিতেই ওই যুবকের ছবি ধরা পড়েছে। ওই যুবক কেন এ রকম করলেন, তা এখনও স্পষ্ট নয় পুলিশের কাছে। যে সংবাদমাধ্যমের কর্মী হিসেবে তিনি নিজের পরিচয় দিয়েছিলেন, তাদের দফতরেও ও‌ই বিবরণের কোনও যুবক কাজ করেন না বলেও দাবি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন