Kolkata news

টিচার্স রুমে শিক্ষিকার ব্যাগ চুরি! কলকাতা বিশ্ববিদ্যালয়ের ৬০০ ছাত্রছাত্রীর নম্বর উধাও

বিশ্ববিদ্যালয় থেকে চুরি হয়ে গেল ছাত্রছাত্রীদের নম্বর! এমন আজব ঘটনা ঘটল কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার সায়েন্স কলেজ ক্যাম্পাসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১৪:২২
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের টিচার্স রুম থেকে এক শিক্ষিকার ব্যাগ চুরি গিয়েছে। অলঙ্করণ: তিয়াসা দাস।

বিশ্ববিদ্যালয় থেকে চুরি হয়ে গেল ছাত্রছাত্রীদের নম্বর! এমন আজব ঘটনা ঘটল কলকাতা বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার সায়েন্স কলেজ ক্যাম্পাসে।

Advertisement

বিষয়টা ঠিক কী? সোমবার অন্যদিনের মতো নিজের ব্যাগ বিশ্ববিদ্যালয়ের টিচার্স রুমে রেখেছিলেন মনোবিদ্যা বিভাগের শিক্ষক অনিন্দিতা চৌধুরি।সোমবার বিকেলে আমহার্স্ট স্ট্রিট থানায় করা অভিযোগে তিনি জানিয়েছেন, ওই দিন সকাল ১১টা নাগাদ ক্লাস থেকে টিচার্স রুমে নিজের বসার জায়গায় ফিরে দেখেন তাঁর ব্যাগ নেই। গোটা ঘরের আনাচকানাচ খুঁজেও সেই ব্যাগের হদিশ পাননি তিনি। ওই কলেজ শিক্ষিকা তদন্তকারীদের জানিয়েছেন যে,তখনটিচার্স রুমে কেউ ছিলেন না। সেই সুযোগে কেউ ব্যাগটি তুলে নিয়ে পালিয়েছে বলেই তাঁর ধারণা। ওই ব্যাগে সাইকোলজির স্নাতক স্তরের প্রথম বর্ষের প্রায় ৬০০ ছাত্রছাত্রীর পরীক্ষার নম্বর ছিল। তাঁদের প্র্যাকটিক্যালের নথিপত্রও ছিল ব্যাগে। সেই সঙ্গে ছিল তাঁর নিজের বিভিন্ন নথি এবং একটি পেন ড্রাইভ, যাতে আরও অনেক নথি ছিল।

ওই বিভাগে কোনও সিসি ক্যামেরা নেই। তবে তদন্তকারীরা মূল ভবনের নীচে থাকা সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছেন। প্রাথমিক তদন্তের পরে তদন্তকারীদের সন্দেহ, এই ঘটনার পিছনে বিশ্ববিদ্যালয়ের ভিতরের কারও হাত আছে। কারণ, বাইরে থেকে এসে সোজা সংশ্লিষ্ট বিভাগের ভিতরে ঢুকে দিনের বেলায় ব্যাগ হাতিয়ে পালানো কঠিন। একই ভাবে বাইরের কারও পক্ষে ওই শিক্ষিকার ব্যাগ চিনে নিয়ে চুরি করা কার্যত অসম্ভব। তদন্তকারীরা বিভাগের কর্মীদের জিজ্ঞসাবাদ করছেন। তবে এখন পর্যন্ত কোনও হদিশ মেলেনি কে নম্বর চুরি করল।

Advertisement

আরও পড়ুন: বছরে তৃণমূলের আয় মাত্র ৫ কোটি! সিপিএমের চেয়েও গরিব মমতার দল, শীর্ষে বিজেপি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন