সিগন্যাল বিকল, ট্রেন চলাচলে দেরি

ধীর গতিতে ট্রেন চলাচলের জন্য ৩০টিরও বেশি লোকাল ট্রেন দেরিতে চলেছে। অফিসের সময়ে বিরাটি, দুর্গানগর-সহ বিভিন্ন স্টেশনে একাধিক ট্রেনকে ২০ মিনিট থেকে আধ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৯ ০১:২৪
Share:

—ফাইল চিত্র।

সিগন্যাল বিভ্রাটে বুধবার সকালে চরম ভোগান্তিতে পড়লেন শিয়ালদহ-বনগাঁ শাখার ট্রেনযাত্রীরা। দমদম জংশন এবং দমদম ক্যান্টনমেন্টের মধ্যে এ দিন ভোর ৫টা নাগাদ স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা আচমকা বিকল হয়ে যায়। পরিস্থিতি সামাল দিতে ট্রেনের গতি ১৫ কিলোমিটারে নামিয়ে আনা হয়।

Advertisement

ফলে ওই দুই স্টেশনের দু’প্রান্তে আপ এবং ডাউনে একাধিক ট্রেন বিভিন্ন স্টেশনে আটকে পড়ে। ধীর গতিতে ট্রেন চলাচলের জন্য ৩০টিরও বেশি লোকাল ট্রেন দেরিতে চলেছে। অফিসের সময়ে বিরাটি, দুর্গানগর-সহ বিভিন্ন স্টেশনে একাধিক ট্রেনকে ২০ মিনিট থেকে আধ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়। নিত্যযাত্রীদের অনেকেই দমদম পৌঁছতে গিয়ে চরম ভোগান্তির মধ্যে পড়েন। তবে ওই ঘটনার প্রভাব শিয়ালদহ-বনগাঁ শাখা ছাড়া অন্যান্য শাখাতেও পড়ে। দমদম জংশনে একাধিক রুটের ট্রেন আটকে পড়ে। বিভিন্ন দূরপাল্লার ট্রেনকে যাতায়াতের পথ করে দিতে গিয়ে পরিস্থিতি আরও জটিল হয়ে যায়। সকাল ১১টা ৫ মিনিট নাগাদ পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনার জেরে এক জোড়া শিয়ালদহ-নৈহাটি এবং এক জোড়া শিয়ালদহ-ব্যারাকপুর লোকাল বাতিলও করতে হয়।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন