ভ্রমণের নামে প্রতারণা

অভিযোগকারীর দাবি, তিনি সপরিবার সিঙ্গাপুর ভ্রমণ করতে যোগাযোগ করেছিলেন। সেই বাবদ ছয় লক্ষ দশ হাজার টাকা ওই দু’জনকে দিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০২:৩২
Share:

প্রতীকী ছবি।

বিদেশে ভ্রমণ করানোর নামে আর্থিক প্রতারণার অভিযোগে শুক্রবার দুই ব্যক্তিকে গ্রেফতার করল বিধাননগর পুলিশ। ধৃতদের নাম অভিষেক দাস ও সুদীপ্ত কর্মকার।

Advertisement

পুলিশ জানায়, ধৃতদের বিরুদ্ধে লেকটাউন থানায় অভিযোগ দায়ের করেছিলেন এক ব্যক্তি। অভিষেক ও সুদীপ্ত সেখানে একটি অফিস খুলেছিলেন। অভিযোগকারীর দাবি, তিনি সপরিবার সিঙ্গাপুর ভ্রমণ করতে যোগাযোগ করেছিলেন। সেই বাবদ ছয় লক্ষ দশ হাজার টাকা ওই দু’জনকে দিয়েছিলেন। পাসপোর্ট এবং অন্য নথিও জমা দিয়েছিলেন। কিন্তু বিদেশে ভ্রমণের কোনও ব্যবস্থাই করেননি অভিযুক্তেরা। অভিযোগ, বারবার চাওয়ার পরেও টাকা ফেরত মেলেনি। উল্টে মিলেছে হুমকি। নথিও ফেরত দেননি অভিযুক্তেরা।

অভিযোগকারী জানিয়েছেন, টাকা ও নথি ফেরত চাইতে গিয়ে তাঁরা বুঝতে পারেন, অভিষেক ও সুদীপ্ত নিজেদের অফিস থেকে আসবাবপত্র ও অন্য জিনিস নিয়ে পালানোর চেষ্টা করছেন। এর পরেই পুলিশের কাছে যান তিনি। ওই দু’জনকে জিজ্ঞাসাবাদ করে তাঁদের কথায় অসঙ্গতি পান তদন্তকারীরা। এর পরেই তাঁদের গ্রেফতার করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন