তরুণীকে অ্যাসিড ছুড়ে গ্রেফতার দুই

অভিযোগ, স্থানীয় একটি ক্লাবের পাশের রাস্তা ধরে হাঁটার সময়ে তাঁর মুখে অ্যাসিড ছুড়ে মারে নীলিমা ও তার ছেলে। তার পরেই তারা পালিয়ে যায়। তরুণীর চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে আসেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৯ ০০:৪৬
Share:

প্রতীকী চিত্র।

এক তরুণীকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়ার অভিযোগ উঠল তাঁরই মাসতুতো দিদি ও তার ছেলের বিরুদ্ধে। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানা এলাকায়। পুলিশ জানিয়েছে, ওই ঘটনায় নীলিমা শার্দূল নামে সেই দিদি ও তার ছেলে শুভকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, হরিদেবপুরের মহাত্মা গাঁধী রোডের বাসিন্দা ওই তরুণী বুধবার রাত সওয়া ন’টা নাগাদ কাজ থেকে ফিরছিলেন। অভিযোগ, স্থানীয় একটি ক্লাবের পাশের রাস্তা ধরে হাঁটার সময়ে তাঁর মুখে অ্যাসিড ছুড়ে মারে নীলিমা ও তার ছেলে। তার পরেই তারা পালিয়ে যায়। তরুণীর চিৎকারে আশপাশের লোকজন দৌড়ে আসেন। তাঁরাই তাঁর মুখে জল ঢেলে এবং বরফ দিয়ে প্রাথমিক শুশ্রূষা করেন। খবর পাঠানো হয় হরিদেবপুর থানায়।

পুলিশ এসে ওই তরুণীকে উদ্ধার করে প্রথমে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যায়। পরে তাঁকে পাঠানো হয় ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে চিকিৎসার পরে ওই তরুণীকে ছেড়ে দেওয়া হয়। এর পরে ওই রাতেই পুলিশ নীলিমা ও শুভকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, সম্পত্তি এবং টাকাপয়সা নিয়ে গোলমালের জেরেই এই হামলা চালানো হয়েছে বলে জেরায় জানিয়েছে অভিযুক্ত মা-ছেলে। পুলিশের কাছে নীলিমা দাবি করেছে, ওই তরুণী তার কাছ থেকে টাকা ধার নিয়ে তা শোধ করছিলেন না। বারবার তাগাদা দেওয়া সত্ত্বেও তাতে আমল দিচ্ছিলেন না তিনি। সেই কারণেই এই হামলা। তবে নীলিমার দাবি, অ্যাসিড নয়, অন্য এক ধরনের রাসায়নিক ছোড়া হয়েছে। পুলিশ ঘটনাস্থলের মাটি ও সেখান থেকে পাওয়া বোতল ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠিয়েছে।

Advertisement

আক্রান্ত তরুণী এ দিন জানান, তিনি শ্বশুরবাড়িতে থাকেন। তাঁর স্বামী গত জুনে মারা যান। তার পর থেকে তিনি আয়ার কাজ করে সংসার ও ছেলের পড়াশোনা চালাচ্ছেন। ওই তরুণীর কথায়, ‘‘বুধবার রাতে ফোনে কথা বলতে বলতে হেঁটে বাড়ি ফিরছিলাম। হঠাৎ মুখের ডান দিকে জলের মতো কিছু একটা এসে লাগল। তার পরেই এমন জ্বালা করতে শুরু করল যে, আমি যন্ত্রণায় চিৎকার করে উঠলাম।’’

আপাতত ওই তরুণীকে হাসপাতাল থেকে ওষুধ দিয়ে ছে়ড়ে দেওয়া হলেও তিনি ডান চোখে কিছু দেখতে পাচ্ছেন না। ওই চোখ দিয়ে অনবরত জল পড়ছে। এ দিন তিনি বলেন, ‘‘কী কারণে ওরা এমন করল, বুঝতেই পারছি না।’’ কিন্তু পুলিশ তো বলছে, সম্পত্তি নিয়ে গোলমালের জেরেই তাঁর মাসতুতো দিদি ও তার ছেলে মিলে এই কাজ করেছে? এ কথা শুনে ওই তরুণীর দাবি, তাঁর এমন কোনও সম্পত্তি নেই, যার সঙ্গে অভিযুক্তেরা জড়িয়ে রয়েছে। আর তিনি কারও কাছ থেকে কোনও টাকা ধারও নেননি। ওই তরুণী বলেন, ‘‘টাকা ধার করার প্রশ্নই নেই। আমিও নিজেও বুঝতে পারছি না, কেন আমাকে এ ভাবে আক্রমণ করা হল।’’

ওই তরুণীর দাবি, গত দু’মাস ধরে দিদির ছেলে তাঁদের বাড়ির পাশ দিয়ে যাতায়াত করছিল। তখনও অকারণে তাঁকে নানা কথা বলে হুমকি দিত। এমনকি, দিদিও তাঁর শ্বশুরবাড়িতে এসে হুমকি দিয়ে যেত বলে এ দিন অভিযোগ করেন তিনি। পুলিশ জানিয়েছে, হামলার পিছনে প্রাথমিক ভাবে সম্পত্তির বিষয়টি উঠে এলেও তদন্তে সমস্ত দিকই খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন