দিনে দোকানদারি আর রাতে চুরি, গ্রেফতার দুই যুবক

দিনের বেলা দোকানে বসে জিনিস বিক্রি করত সে। আর রাতে এলাকার ফাঁকা বাড়ি বা দোকান সাফ করত। 

Advertisement

শিবাজী দে সরকার

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৯ ০১:২৫
Share:

দিনের বেলা দোকানে বসে জিনিস বিক্রি করত সে। আর রাতে এলাকার ফাঁকা বাড়ি বা দোকান সাফ করত।

Advertisement

নিউ মার্কেট এলাকার দুই দুষ্কৃতীকে গ্রেফতার করার পর ধৃতদের সম্পর্কে ওই তথ্য পেয়েছে পুলিশ। একই সঙ্গে দুষ্কৃতীদের গ্রেফতার করার পরে ওই এলাকার দু’টি চুরির কিনারা করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে চুরি হওয়া নগদ টাকা ও সোনা।

ধৃতদের নাম দীপককুমার পাসোয়ান এবং অভিষেক মল্লিক। দু’জনেরই বাড়ি নিউ মার্কেট এলাকার ডোমপট্টিতে। পুলিশ জানিয়েছে, দীপক নিউ মার্কেট এলাকায় একটি দোকানে কাজ করে। আর রাত হলেই সঙ্গী অভিষেককে নিয়ে এলাকায় ঘুরে বেড়ায় ফাঁকা বাড়ি বা দোকানের খোঁজে। অভিষেক স্থায়ী ভাবে কোনও কাজ না করলেও মাঝেমধ্যে হকারি করে ওই এলাকায়। দু’জনেরই ভাল ছেলে বলেই এলাকায় পরিচিতি, এমনটাই জেনেছে পুলিশ। দোকানে থাকাকালীন ক্রেতাদের কথা শুনে দীপক জেনে নিত কোথায় বাড়ি ফাঁকা রয়েছে। সেই মতো রাতে সেখানে হানা দিত। দু’জনকেই চলতি সপ্তাহের শুরুতে গ্রেফতার করে নিউ মার্কেট থানার পুলিশ আদালতে তুলেছিল। দু’জনেই পুলিশ হেফাজতে রয়েছে বিচারকের নির্দেশে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বড়দিনের আগের দিন নিউ মার্কেটের মালিবাগানের বাসিন্দা গোরক্ষনাথ সিংহ অভিযোগ করেন, তিনি এক সপ্তাহ বাড়িতে ছিলেন না। ওই সময়ে তাঁর বাড়ির দরজা ভেঙে দু’টি লোহার বাক্সে থাকা লক্ষাধিক টাকার সোনা এবং রূপোর জিনিস নিয়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। নিউ মার্কেট থানার পুলিশ ওই চুরির ঘটনার তদন্ত করলেও দুষ্কৃতীদের ব্যাপারে অন্ধকারে ছিল তারা। সপ্তাহ খানেক আগে নিউ মার্কেটের এক নিরাপত্তারক্ষী পুলিশকে জানান, এক রাতে এক নাবালক নিউ মার্কেটের একটি বন্ধ দোকানের জানলা ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করেছিল। কিন্তু নিরাপত্তারক্ষী সজাগ থাকায় চুরি না করেই পালিয়ে যেতে হয় তাকে।

এক তদন্তকারী অফিসার জানান, ওই ঘটনা জানার পরেই এলাকার সিসি ক্যামেরার ফুটেজ দেখা হয়। তাতে দেখা যায়, এলাকার একটি দোকানের নাবালক কর্মী ওই ঘটনার সঙ্গে যুক্ত। তাকে জিজ্ঞাসাবাদ করতেই দীপকদের দুষ্কর্ম বেরিয়ে আসে। পুলিশের কাছে ওই নাবালক দাবি করে, তাকে ওই রাতে চুরি করতে পাঠিয়েছিল দীপক এবং অভিষেক।

লালবাজার জানায়, এর পরেই দীপকদের গ্রেফতার করা হয়। প্রথমে তারা গোরক্ষনাথের বাড়িতে চুরির কথা স্বীকার করে। পরে জানায়, নিউ মার্কেটের একটি কাপড়ের দোকানে চুরি-সহ একাধিক ঘটনায় তারা জড়িত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন