শিশু ‘চুরির’ ঘটনায় ধৃত দুই

অভিযোগের ভিত্তিতে তল্লাশিতে নামে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০১৯ ০২:১৫
Share:

প্রতীকী ছবি।

হাসপাতাল থেকে শিশু চুরির অভিযোগে দুই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের নাম শাবানা বিবি এবং সাবিনা বিবি। ধৃতদের বাড়ি নাদিয়ালে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, নাদিয়ালের বাগদিপাড়া রোডের বাসিন্দা শবনম পরভিন সোমবার সকালে তাঁর তিন বছরের ছেলে এবং ছ’মাসের মেয়েকে গার্ডেনরিচ স্টেট জেনারেল হাসপাতালে ডাক্তারের কাছে নিয়ে গিয়েছিলেন। মেয়ে ছিল শবনমের কোলে। ছেলে মায়ের পাশে হাঁটছিল। তদন্তকারীরা জানান, ডাক্তার দেখানোর পরে সকাল দশটা নাগাদ ওই মহিলা ওষুধ নিচ্ছিলেন। হঠাৎই খেয়াল করেন, তাঁর শিশুপুত্র উধাও। বহু খোঁজ করেও না পেয়ে নাদিয়াল থানায় অপহরণের অভি‌যোগ দায়ের করেন শবনম।

অভিযোগের ভিত্তিতে তল্লাশিতে নামে পুলিশ। শেষে নাদিয়ালের সাতঘরা লেনের একটি বাড়ি থেকে উদ্ধার করা হয় শিশুটিকে। হাতেনাতে গ্রেফতার করা হয় কাঁঠালবেড়িয়া রোডের বাসিন্দা শাবানা এবং এ কে রোডের বাসিন্দা সাবিনাকে। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জেনেছে, তারা ওই বাচ্চাটিকে পাচার করে বিক্রির ছক কষেছিল। আজ, মঙ্গলবার ধৃতদের আদালতে তোলা হবে।

Advertisement

এ দিকে, এই ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় নাদিয়ালে। দুই মহিলাকে গ্রেফতার করার পরে এলাকাবাসীরা তাঁদের উপরে চড়াও হওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ। নাদিয়াল থানার বিশাল পুলিশবাহিনী নিরাপত্তার ঘেরাটোপে সাবিনা ও শাবানাকে থানায় নিয়ে যায়। পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘ধৃতেরা শিশু পাচার চক্রের সঙ্গে জড়িত কি না, তা দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন