STF

গাড়িতে পাচারের সময় কলকাতায় উদ্ধার ৬০ লক্ষ টাকার মাদক ট্যাবলেট, ধৃত ২

এসটিএফ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে প্রায় সাড়ে ১৫ হাজার কেজি ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৫৫ থেকে ৬০ লক্ষ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০১৯ ১৯:৩৯
Share:

এই গাড়িতে করেই মাদক ট্যাবলেট পাচার করা হচ্ছিল। নিজস্ব চিত্র

ফের শহরে বিপুল পরিমাণ মাদক ট্যাবলেট (ইয়াবা) বাজেয়াপ্ত করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। শনিবার সকালে একটি এসইউভি গাড়িতে ওই মাদক ট্যাবলেট পাচারের সময় পুলিশের জালে ধরা পড়ে দুই যুবক। এসটিএফ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে প্রায় সাড়ে ১৫ হাজার কেজি ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ৫৫ থেকে ৬০ লক্ষ টাকা। অভিযুক্ত ফারুক আহমেদ এবং মুসাদ্দিক আলি অসমের কামরূপের বাসিন্দা।

Advertisement

এসটিএফ জানিয়েছে, সড়ক পথে অসম থেকে কলকাতায় ওই মাদক ট্যাবলেট আনা হয়েছিল। গোয়েন্দাদের অনুমান, কলকাতায় ইয়াবা পৌঁছনোর পর তা বাংলাদেশে পাচারের পরিকল্পনা ছিল পাচারকারীদের। তার আগেই এ দিন সকাল সাড়ে সাতটা নাগাদ তপসিয়া থেকে ওই গাড়িটি আটক করা হয়।

দুই অভিযুক্ত। নিজস্ব চিত্র

Advertisement

কিছু দিন আগেই বন্দর এলাকায় ইয়াবা ট্যাবলেট-সহ দু’জনকে গ্রেফতার করা হয়। তবে এর আগে এত পরিমাণ মাদক উদ্ধার হয়নি কলকাতায়। অসমের দুই যুবককে গ্রেফতারের পর তাদের জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য জানার চেষ্টা করছেন গোয়েন্দারা। পুলিশের অনুমান, এই চক্রে আরও অনেকে রয়েছে। এত পরিমাণ মাদক ট্যাবলেট কী ভাবে কলকাতায় আনা হল? তা-ও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, মায়ানমার থেকে উত্তর-পূর্ব ভারত হয়ে এই মাদক ট্যাবলেট পাচারের চেষ্টা চলছে। এ দিন যে দু’জনকে গ্রেফতার করা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করে নতুন তথ্য হাতে আসবে বলে আশাবাদী এসটিএফ।

আরও পড়ুন:মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা, ঘণ্টাখানেক ব্যাহত পরিষেবা

আরও পড়ুন:সিসিটিভি চুরি করে তার ফুটেজেই ধরা পড়ল দুই চোর, বাঁশদ্রোণীর ঘটনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন