wbcs

Fake WBCS: গাড়িতে নীলবাতি, ফলক, আমলা সেজে সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি, গ্রেফতার দুই

বিশ্বাসযোগ্যতা বাড়়াতে নিজেদের গাড়িতে সরকারি ফলক এবং নীল বাতি ব্যবহার করতেন অভিযুক্তরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৮:৫১
Share:

অভিযুক্তদের গাড়িদু'টিকে আটক করেছে পুলিশ।

খাস কলকাতায় সরকারি আমলা সেজে প্রতারণা! সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে চাকরিপ্রার্থীদের কাছে টাকা তোলার অভিযোগ উঠল দুই ভুয়ো ডবলিউবিসিএস অফিসারের বিরুদ্ধে। বেলেঘাটা থানার পুলিশ দুই অভিযুক্তকে আটক করেছে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা সরকারি চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা দাবি করতেন। এই দু’জন নিজেদের ২০১৪ ও ২০১৬ সালের অফিসার বলে পরিচয় দিতেন। বিশ্বাসযোগ্যতা বাড়়াতে নিজেদের গাড়িতে সরকারি ফলক এবং নীল বাতি ব্যবহার করতেন তাঁরা।

Advertisement

পুলিশের কাছে কয়েকদিন ধরেই এই দু’জনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আসছিল। কিন্তু অভিযুক্তদের নাগাল পাচ্ছিল না পুলিশ। অভিযুক্তদের পাকড়াও করতে ফাঁদ পেতেছিল পুলিশ। চাকরিপ্রার্থী হয়ে অভিযুক্তদের কাছে পৌঁছে যান জনৈক পুলিশ আধিকারিক। সেই ফাঁদেই শেষমেশ ধরা পড়ল অভিযুক্ত দুজন। গাড়ি দুটিকে বাজেয়াপ্ত করেছে বেলেঘাটা থানা। এই ঘটনার পিছনে কোনও বড় মাথা আছে কি না এবং এই প্রতারণা-চক্র কতদূর বিস্তৃত, তা জানতে অভিযুক্তদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের প্রয়োজন বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন