‘প্রতারণা’, ধৃত বিদেশি

লক্ষাধিক টাকা প্রতারণার দায়ে গ্রেফতার হল দু’জন। শুক্রবার, দিল্লি থেকে। ধৃতদের নাম ভিনসেন্ট কলিন্স ও তোষালি ওরফে সুসান আওনি। পুলিশ জানায়, কয়েক মাস আগে অনুতোষ দে নামে কলকাতার এক বাসিন্দার সঙ্গে ডেনমার্কের নাগরিক পরিচয়ে ফেসবুকে আলাপ করে ভিনসেন্ট। নিজের সংস্থায় যোগ দেওয়ার প্রস্তাব দিয়ে জানায়, ডিসেম্বরে কলকাতায় আসবে সে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৪ জুলাই ২০১৫ ০০:২২
Share:

লক্ষাধিক টাকা প্রতারণার দায়ে গ্রেফতার হল দু’জন। শুক্রবার, দিল্লি থেকে। ধৃতদের নাম ভিনসেন্ট কলিন্স ও তোষালি ওরফে সুসান আওনি। পুলিশ জানায়, কয়েক মাস আগে অনুতোষ দে নামে কলকাতার এক বাসিন্দার সঙ্গে ডেনমার্কের নাগরিক পরিচয়ে ফেসবুকে আলাপ করে ভিনসেন্ট। নিজের সংস্থায় যোগ দেওয়ার প্রস্তাব দিয়ে জানায়, ডিসেম্বরে কলকাতায় আসবে সে। কথা মতো দিল্লি বিমানবন্দরে পৌঁছে সে ফোনে জানায়, বিদেশি টাকা সঙ্গে থাকায় শুল্ক অফিসারেরা তাকে আটকেছেন। ব্যাঙ্কের এক আধিকারিকের সঙ্গেও অনুতোষবাবুর কথা বলায় সে। পুলিশি হেফাজত থেকে ছাড়া পাওয়ার জন্য অনুতোষবাবুকে একটি অ্যাকাউন্টে টাকা পাঠাতে বলে ওই মহিলা। এর পরেই ভিনসেন্ট ফের জানায়, সে অসুস্থ হয়ে পড়েছে। টাকার দরকার। চিকিৎসার টাকাও পাঠান অনুতোষবাবু। প্রায় ১৯ লক্ষ টাকা এ ভাবে পাঠানোর পরে সন্দেহ হওয়ায় পুলিশে অভিযোগ করেন তিনি। পুলিশের দাবি, জেরায় তোষালি স্বীকার করে, সে-ই ব্যাঙ্কের আধিকারিক সেজে ফোন করেছিল। ভিনসেন্ট আদতে নাইজেরিয়ার বাসিন্দা। মিলেছে দু’টি পাসপোর্টও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন