Auto

অটো চলাচলে পুলিশের নিষেধাজ্ঞার জেরে উল্টোডাঙায় অবরোধ, যাত্রীভোগান্তি

উল্টোডাঙা থেকে সল্টলেক এবং কলকাতার মধ্যে চারটি রুটে অটো চলাচল করে। এ দিন সকাল ১০টার পর হঠাৎ অটো বন্ধ হয়ে যাওয়ায় নিত্যযাত্রীরা ভোগান্তিতে পড়েন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৯ ১৫:২৭
Share:

অটো দাঁড় করিয়ে রাস্তা অবরোধ উল্টোডাঙায়। —নিজস্ব চিত্র

পঞ্চমীর সকালে উল্টোডাঙায় অটোচালকদের অবরোধে ভোগান্তির শিকার শহরবাসী। বৃহস্পতিবার সকালে রাস্তার উপরে অটো রেখে তাঁরা অবরোধে শামিল হন।

Advertisement

ওই চালকদের দাবি, পুজোয় সময় বিকেল ৪টে থেকে ভোর ৪টে পর্যন্ত অটো বন্ধ করা হলে আর্থিক ক্ষতি হবে। ফলে এই সময়সীমা কমানোর দাবি জানানো হয় অটোচালকদের পক্ষ থেকে। এ দিন দুপুরের পর অবরোধ উঠে গেলেও, অটোচালকরা হুঁশিয়ারি দিয়ে রেখেছেন, এ বিষয়ে কলকাতা পুলিশ কোনও সিদ্ধান্ত না নিলে ফের রাস্তা অবরোধ করা হবে।

উল্টোডাঙা থেকে সল্টলেক এবং কলকাতার মধ্যে চারটি রুটে অটো চলাচল করে। এ দিন সকাল ১০টার পর হঠাৎ অটো বন্ধ হয়ে যাওয়ায় নিত্যযাত্রীরা ভোগান্তিতে পড়েন। সল্টলেক এবং কলকাতায় যাতায়াতের জন্যে ওই চারটি রুটের অটোর উপর নির্ভর করেন যাত্রীরা। এ দিন শুধু অটো বন্ধই নয়, অবরোধের পর ওই এলাকার ট্রাফিক ব্যবস্থাও সাময়িক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। পরে, পুলিশি হস্তক্ষেপ এবং মৌখিক আশ্বাসে অবরোধ উঠে যায়।

Advertisement

যষ্ঠীর দিন থেকে অটো চলাচলের উপরে পুলিশের নির্দেশিকার পরিবর্তন না করা হলে, ফের অবরোধের আশঙ্কা থেকেই যাচ্ছে। অবরোধকারীদের দাবি, ৪টে নয়, তাঁদের বিকেল ৩টে থেকেই অটো চালাতে বারণ করা হয়েছে। অন্য যানবাহনের উপর যদি নিষেধাজ্ঞা না থাকে, তা হলে অটোর উপরে কেন এমন ‘অত্যাচার’ হবে? এ প্রশ্ন অটোচালকদের।

আরও পড়ুন: দিল্লিতে ঢুকেছে ৪ জইশ জঙ্গি, গোয়েন্দাদের তথ্য পেয়ে উত্তর ভারতের সব বিমানবন্দরে সতর্কতা

আরও পড়ুন: রাজীব কুমারকে প্রকাশ্যে দেখা গেল ২৫ দিন পর, আগাম জামিন নিশ্চিত করলেন আলিপুর আদালতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন