বিনোদন পার্কে মৃত্যু, অভিযোগ

এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক বেসরকারি বিনোদন পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করল মৃতের পরিবার। বুধবার, কলকাতা লেদার কমপ্লেক্স থানায় ওই অভিযোগ দায়ের করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৫ মে ২০১৭ ০১:৫৪
Share:

প্রতীকী ছবি।

এক ব্যক্তির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক বেসরকারি বিনোদন পার্ক কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ দায়ের করল মৃতের পরিবার। বুধবার, কলকাতা লেদার কমপ্লেক্স থানায় ওই অভিযোগ দায়ের করা হয়। বিনোদন পার্ক কর্তৃপক্ষের পাশাপাশি স্থানীয় একটি নার্সিংহোমের বিরুদ্ধেও চিকিৎসায় গাফিলতির অভিযোগ জানানো হয়েছে।

Advertisement

পুলিশ জানায়, মৃতের নাম অজয় সাউ (৪৭)। বাড়ি প্রিন্স আনোয়ার শাহ রোড এলাকায়। অজয়বাবুর স্ত্রী শীতল সাউ বিনোদন পার্ক এবং নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রের খবর, ময়না-তদন্তের প্রাথমিক রিপোর্টে হৃদ্‌রোগে অজয়বাবুর মৃত্যু হয়েছে বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, ১৬ মে সপরিবার অ্যাকোয়াটিকায় যান অজয়বাবু। স্ত্রী ও অন্য আত্মীয়দের রেখে ভগ্নিপতি মুকেশ কুমারকে নিয়ে ‘র‌্যাফ্ট রাইড’-এ যান তিনি। পুলিশ জানায়, প্রথম বার নির্বিঘ্নেই ওই রাইড শেষ করেন তাঁরা। ফের ওই রাইডে যান দু’জন। অভিযোগে পরিবারের দাবি, দ্বিতীয় বার মুকেশবাবু ফিরে এলেও অজয়বাবু ফেরেননি। মুকেশবাবু ফিরে পরিজনেদের জানান, রাইড থেকে পড়ে গিয়েছেন অজয়বাবু। পুলিশ জানায়, একটি টিউবে দু’জনে ছিলেন। অসুস্থ হয়ে সেখান থেকেই পড়ে যান তিনি।

Advertisement

শীতলদেবী পুলিশে অভিযোগ করেন, প্রায় দশ মিনিটের বেশি ওই ভাবে পড়ে ছিলেন অজয়বাবু। তাঁদের চিৎকারে অ্যাকোয়াটিকা কর্তৃপক্ষ অজয়বাবুকে তুলে আনলেও সেখানে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা ছিল না। অভিযোগ, অক্সিজেন দেওয়ারও আপৎকালীন ব্যবস্থা ছিল না। অজয়বাবুকে হাসপাতালে নিয়ে যেতে কর্তৃপক্ষ গাড়ির ব্যবস্থাও করেননি বলে অভিযোগ মৃতের পরিবারের।

পরিবারের অভিযোগ, তাঁকে স্থানীয় নার্সিংহোমে নিয়ে যাওয়ার পরেও সেখানে তাঁর চিকিৎসা হয়নি। পরে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত ঘোষণা করা হয়।

পুলিশ জানায়, ঘটনার দিন ওই বিনোদন পার্কে কোন কর্মী দায়িত্বে ছিলেন, তার তালিকা চাওয়া হয়েছে। সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখা হচ্ছে। মৃতের পরিবার ওই বিনোদন পার্কের পাশাপাশি স্থানীয় নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলায় চিকিৎসা সংক্রান্ত যাবতীয় নথি চেয়ে পাঠানো হচ্ছে।

অ্যাকোয়াটিকার তরফে ম্যানেজার (অপারেশন) সন্তোষ কুমার জানিয়েছেন, তাঁরা অজয়বাবুর পরিবারকে সব ধরনের সাহায্য করেছেন। তাঁর দাবি, ‘‘আমরাই নিজেদের গাড়ি করে ওই অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন