স্কুলে ফি বৃদ্ধিতে বিক্ষোভ

রাজারহাটে ফের একটি স্কুলে বেতন বৃদ্ধি নিয়ে বিক্ষোভে অভিভাবকেরা। সোমবার এলাকার একটি ইংরেজি মাধ্যম স্কুলে বেতন কমানোর দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান অভিভাবকেরা। পুলিশ পরিস্থিতি সামলায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৭ ০১:০৬
Share:

রাজারহাটে ফের একটি স্কুলে বেতন বৃদ্ধি নিয়ে বিক্ষোভে অভিভাবকেরা। সোমবার এলাকার একটি ইংরেজি মাধ্যম স্কুলে বেতন কমানোর দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান অভিভাবকেরা। পুলিশ পরিস্থিতি সামলায়। বেতনের হার নিয়ে আলোচনা করতে এপ্রিলের শুরুতে অভিভাবকদের সঙ্গে আলোচনা হবে বলে জানান স্কুল-কর্তৃপক্ষ।

Advertisement

পুলিশ জানায়, দিন কয়েক আগেই স্কুলের বিভিন্ন শ্রেণির বেতন বেড়েছে। অভিভাবকদের সঙ্গে আলোচনা না করেই তা ঠিক হয়েছে বলে অভিযোগ। তার জেরেই বিক্ষোভ। গত সপ্তাহেও রাজারহাটের নারায়ণপুরে একটি স্কুলে ব্যাপক হারে বেতন বৃদ্ধিতে রাস্তা আটকে বিক্ষোভ দেখান অভিভাবকেরা। স্কুল কর্তৃপক্ষ বেতন বৃদ্ধির বিষয়টি সাময়িক ভাবে মুলতুবি করতে বাধ্য হন।

ওই স্কুলের অভিভাবকেরা জানান, প্রতি স্তরেই গড়ে চার থেকে পাঁচ হাজার টাকা করে বেতন বেড়েছে। অভিভাবকদের সংগঠনের কোষাধ্যক্ষ মহম্মদ গাজি জানান, নতুন ভর্তির ফি ১৪ হাজার থেকে বাড়িয়ে ১৯ হাজার ৮০০ টাকা, আপার কেজিতে উঠে নতুন বছরের ফি ১৬ হাজার থেকে ২২ হাজার টাকা হয়েছে। প্রতি মাসের ফি ১০০০ থেকে বাড়িয়ে ১৬০০ করা হয়েছে। অভিভাবকেরা জানান, গত দু’-তিন বছর বেতন বৃদ্ধির হার বেড়েছে। গত বছরও অভিভাবকেরা বিক্ষোভ দেখান বলে জানান মহম্মদ গাজি। তিনি জানান, অভিভাবকদের চাপে গত বছর বর্ধিত বেতন নেওয়ার পরে ২০০০ টাকা করে ফেরত দিয়েছিল স্কুল। বিক্ষোভ শুরুর পরেই পুলিশ পৌঁছয়। পুলিশ উদ্যোগী হয়ে অভিভাবক ও স্কুল কর্তৃপক্ষকে আলোচনায় বসায়। অভিভাবকেরা জানান, বেতন বৃদ্ধি নিয়ে ৩ তারিখ ফের স্কুলের সঙ্গে তাঁদের বৈঠক হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন