Weather News

ফিরছে উত্তুরে হাওয়া, রাতেই তাপমাত্রা কমবে বেশ কিছুটা, পূর্বাভাস হাওয়া অফিসের

জানুয়ারির শেষ থেকেই শীতের আমেজ উধাও হয়েছে। সোয়েটার, চাদর তুলে রেখেছেন অনেকেই। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০৪
Share:

কলকাতায় আবার পারদপতনের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। ফাইল ছবি।

বৃহস্পতিবার রাতে কলকাতা এবং সংলগ্ন এলাকায় তাপমাত্রা বেশ খানিকটা কমবে, জানাল আলিপুরের হাওয়া অফিস। রাতের তাপমাত্রা কমতে পারে ২ থেকে ৩ ডিগ্রি। উত্তুরে হাওয়ার প্রত্যাবর্তনেই আবার শীতের আমেজ দেখা দেবে শহরে।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃহস্পতিবার রাত থেকে কলকাতায় তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা কমবে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে এই পারদপতন খুব বেশি দিন স্থায়ী হবে না বলেও জানিয়েছে হাওয়া অফিস।

জানুয়ারি মাসের শেষ থেকেই শীতের আমেজ উধাও হয়েছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। ফেব্রুয়ারিতে সোয়েটার, চাদর তুলে রেখেছেন অনেকেই। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে বলে মনে জানিয়েছিল আলিপুর। দুপুরেই ফের পারদপতনের পূর্বাভাস দিল তারা।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা কিছুটা কমলেও শীতের আমেজ স্থায়ী হবে না। ২৪ ঘণ্টা পর থেকেই ধীরে ধীরে আবার তাপমাত্রা বাড়বে। পরবর্তী কয়েক দিন একই রকম থাকবে কলকাতার আবহাওয়া।

ক্যালেন্ডার অনুযায়ী, শীত শেষ হওয়ার আগেই তাপমাত্রা বেড়ে গিয়েছে কলকাতা ও সংলগ্ন এলাকায়। কিন্তু কুয়াশার বিরাম নেই। সকালের দিকে এখনও বেশ কিছু জায়গায় হালকা থেকে ঘন কুয়াশা দেখা যাচ্ছে। আগামী কয়েক দিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, নদিয়া, হাওড়া এবং পূর্ব মেদিনীপুরে ভোরবেলা কুয়াশার আধিক্য দেখা যেতে পারে বলে জানিয়েছেন আবহবিদেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন