West Bengal Lockdown

কর্মীদের হাজিরা কম বিমানবন্দরে

সোমবার থেকে বিমানবন্দরের অন্য দফতর খোলা হলেও ওই দিন সেখানে ২৫ শতাংশ কর্মী এসেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ০২:১৮
Share:

ছবি পিটিআই।

সোমবার থেকে ফের চালু হয়েছে কলকাতা বিমানবন্দর। অফিস খোলার পরে স্যানিটাইজ়ার ব্যবহার করে এবং কর্মীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখেই কাজ শুরু হয়েছে সেখানে। তবে লকডাউন চলায় খুব কম সংখ্যক কর্মীই আসছেন। ফলে বিমান চলাচলে যাতে বিঘ্ন না ঘটে, তাই এখন দিনরাত কাজ করছেন ম্যানেজার, এটিসি কর্মী, দমকল, চিকিৎসক, নিরাপত্তা এবং সাফাইকর্মীরা। পণ্য বিমান চলাচল করছে বলে কাজ চালিয়ে যাচ্ছেন পণ্য বিভাগের কর্মীরাও।

Advertisement

সোমবার থেকে বিমানবন্দরের অন্য দফতর খোলা হলেও ওই দিন সেখানে ২৫ শতাংশ কর্মী এসেছিলেন। মঙ্গলবার কর্মী হাজিরা ছিল প্রায় ১০ শতাংশ। কর্মচারী ইউনিয়নের কলকাতা শাখার সম্পাদক শান্তনু বিশ্বাস চিঠি দিয়ে কলকাতা বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্যকে জানিয়েছেন, বিমানবন্দরের বেশির ভাগ কর্মীই আসেন উত্তর ২৪ পরগনা, হাওড়া ও কলকাতা থেকে, যেগুলি এই মুহূর্তে হটস্পট জেলা। এ ছাড়া পরিবহণ ব্যবস্থা না থাকায় কাজে আসতে সমস্যায় পড়ছেন অনেকে।

তবে মঙ্গলবার বিমানবন্দরের অধিকর্তা কৌশিকবাবু জানিয়েছেন, কাজে আসতে কোনও কর্মীকেই, বিশেষত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মীদের জোর করা হচ্ছে না। যে সব আধিকারিকের পক্ষে পৌঁছনো সম্ভব, তাঁদেরই আসতে বলা হয়েছে। বিমান চলাচল স্বাভাবিক রাখতে মহিলা ম্যানেজারেরা যাতায়াত করছেন এবং একটানা ১২ ঘণ্টা ডিউটি করছেন।

Advertisement

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন