West Bengal SSC Scam

ফ্ল্যাটের ফ্রিজে এখনও রয়েছে তাপসের ইনসুলিন, ইডির তলবের আগে নাটকীয় দাবি কুন্তলের স্ত্রীর!

তাপস মণ্ডলের হাজিরার আগে ধৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের স্ত্রী জয়শ্রীর দাবি, নিউটাউনের যে ফ্ল্যাটে তল্লাশি চালিয়েছে ইডি, সেখানে থাকতেন তাপস। তাঁর ব্যবহৃত জিনিসপত্রও রয়েছে সেখানে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০৯:৫১
Share:

হাজিরা দেওয়ার আগেই তাপস মণ্ডলের বিরুদ্ধে অভিযোগ করলেন কুন্তলের স্ত্রী জয়শ্রী। ফাইল ছবি।

মঙ্গলবার তাপস মণ্ডলকে তলব করেছে ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট’ (ইডি)। ঠিক তার আগে পুরনো অভিযোগেই শান দিলেন নিয়োগ মামলায় ধৃত তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের স্ত্রী জয়শ্রী। ইডির উদ্দেশে তাঁর দাবি, যে ফ্ল্যাটে তারা তল্লাশি অভিযান চালিয়েছিলেন, সেখানে দীর্ঘ দিন থেকে গিয়েছেন তাপস মণ্ডল। তার প্রমাণও হাজির ফ্ল্যাটেই। ইডিকে সে বিষয়ে তদন্ত করারও আর্জি জানিয়েছেন ধৃত যুবনেতার স্ত্রী।

Advertisement

গত শুক্রবার নিউটাউনের এক আবাসনের দু’টি ফ্ল্যাটে হানা দেয় ইডি। উদ্ধার করা হয় একাধিক গুরুত্বপূর্ণ নথিপত্র। সেই সুবাদে শনিবার গ্রেফতার করা হয় কুন্তলকে। গ্রেফতার হওয়ার পর থেকেই তাপসের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে চলেছেন কুন্তল। পাল্টা অভিযোগ করছেন তাপসও। সেই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্যই মঙ্গলবার তাপসকে ডেকে পাঠায় ইডি। তার ঠিক আগে এ বিষয়ে পুরনো অভিযোগকে আবারও তুলে ধরলেন জয়শ্রী।

শনিবার কুন্তল গ্রেফতার হওয়ার পর জয়শ্রী দাবি করেছিলেন, নিউটাউনের যে ফ্ল্যাটে ইডি তল্লাশি অভিযান চালিয়ে নথিপত্র বাজেয়াপ্ত করেছে, সেখানে দিনের পর দিন থাকতেন তাপস মণ্ডল এবং তাঁর সহযোগী তাপস মিশ্র। কিন্তু জয়শ্রীর দাবি অস্বীকার করেছিলেন তাপস নিজে। পাল্টা দাবি করেছিলেন, সেই ফ্ল্যাটে আনাগোনা থাকলেও কখনও সেখানে থাকেননি। এই একই দাবি তাপস করেছিলেন সংবাদমাধ্যমের কাছেও। এ বার সেই দাবির পক্ষে আবারও ইডিকে জয়শ্রী আর্জি জানালেন বিষয়টি খতিয়ে দেখার। জয়শ্রীর দাবি, লকডাউনের সময় ওই ফ্ল্যাটে থেকেই নিয়মিত ব্যবসার কাজ এবং কলেজ সংক্রান্ত কাজকর্ম সারতেন তাপস। তিনি যে ওই ফ্ল্যাটে দিনের পর দিন থাকতেন, তার প্রমাণও ওই ফ্ল্যাটে হাজির। জয়শ্রীর আর্জি, ইডি যেন সেই সব খতিয়ে দেখে। জয়শ্রী চিঠিতে যে তাপস মিশ্রর নাম নিয়েছেন, তাঁকেও খুঁজছে ইডি।

Advertisement

চিঠিতে জয়শ্রীর দাবি, ‘‘ওই ফ্ল্যাটে এখনও তাপসের জামাকাপড় পড়ে আছে। তার বৈজ্ঞানিক পরীক্ষা হলেই সব স্পষ্ট হয়ে যাবে।’’ এর পাশাপাশি, তাপস মধুমেহর রোগী। সে জন্য তাঁকে নিয়মিত ‘ইনসুলিন’ নিতে হয়। তাপস যে নিউটাউনের ফ্ল্যাটে থাকতেন তার প্রমাণ, এখনও ফ্রিজে রাখা ইনসুলিনের বাক্স। যেখানে তাপসের ব্যবহৃত সুচ এখনও রাখা আছে। এ ক্ষেত্রেও ইডিকে যথাযথ পরীক্ষার আর্জি জানিয়েছেন জেলবন্দি যুবনেতার স্ত্রী। তিনি লিখেছেন, ‘‘বেআইনি নিয়োগ মামলায় চার্জশিটে অভিযুক্ত হিসাবে নাম থাকা তাপস ওই ফ্ল্যাটে থেকে বেআইনি কাজকারবার চালাতেন কি না, তা খতিয়ে দেখুক ইডি।’’

মঙ্গলবার জোড়া ফ্ল্যাটে তল্লাশিতে পাওয়া নথিপত্রের সঙ্গে তাপসের জমা দেওয়া নথিও মিলিয়ে দেখবে ইডি। কিন্তু তার আগেই নিউটাউনের ফ্ল্যাটের আদত বাসিন্দা কে, তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন কুন্তলের স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন