বন্ধুকে আটক করে মুক্তিপণ দাবি, ধৃত যুবক

পুলিশ জানিয়েছে, দেগঙ্গা থানার চৌরাশির বাসুদেবপুরের মিরাজুল ইসলাম সম্প্রতি দর্জির কাজে মুম্বই গিয়েছিলেন। সেখানে তাঁর সঙ্গে পরিচয় হয় বর্ধমানের মঙ্গলকোট থানার মহন্তপুরের বাসিন্দা তারা মণ্ডলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৯ ০১:৫৪
Share:

প্রতীকী ছবি।

কর্মসূত্রে বন্ধুত্ব। সেই বন্ধুকে নিজের বাড়িতে আটকে খুনের হুমকি দিয়ে তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেছিল এক যুবক। টাকার টোপ দিয়ে বর্ধমান থেকে ওই অপহরণকারীকে গ্রেফতার করল উত্তর ২৪ পরগনার পুলিশ। উদ্ধার হয়েছেন দেগঙ্গার অপহৃত যুবকও।

Advertisement

পুলিশ জানিয়েছে, দেগঙ্গা থানার চৌরাশির বাসুদেবপুরের মিরাজুল ইসলাম সম্প্রতি দর্জির কাজে মুম্বই গিয়েছিলেন। সেখানে তাঁর সঙ্গে পরিচয় হয় বর্ধমানের মঙ্গলকোট থানার মহন্তপুরের বাসিন্দা তারা মণ্ডলের। গত ২২ সেপ্টেম্বর তারা বেড়াতে আসে দেগঙ্গায় মিরাজুলের বাড়িতে। পরদিন বর্ধমানের বাড়িতে সে নিয়ে যায় মিরাজুলকে। তার পর থেকেই ওই যুবকের খোঁজ মিলছিল না।

পুলিশ জানিয়েছে, ২৪ তারিখ তিন লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে ফোন আসে মিরাজুলের বাড়িতে। তাঁর বাবা আবদুল্লা মণ্ডল জানান, টাকা না দিলে ছেলেকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। এর পরেই মঙ্গলবার দেগঙ্গা থানার দ্বারস্থ হন আবদুল্লা। মোবাইল টাওয়ারের সূত্র ধরে ওই রাতেই দেগঙ্গা থানার পুলিশ পৌঁছে যায় বর্ধমানের মঙ্গলকোটে। দুই থানার পুলিশের যৌথ অভিযানে ধরা পড়ে তারা মণ্ডল। উদ্ধার হন মিরাজুল।

Advertisement

বুধবার ছেলেকে ফিরে পেয়ে কান্নায় ভেঙে পড়ে পরিবার। এ দিন আবদুল্লা বলেন, ‘‘মুক্তিপণ না দেওয়ায় ছেলেকে খুন করা হতে পারে ভেবে আতঙ্কে ছিলাম। পুলিশ যে এক দিনের মধ্যেই ওকে উদ্ধার করে দেবে, ভাবিনি।’’ দেগঙ্গার পুলিশ আধিকারিক সুমিত মণ্ডল বলেন, ‘‘অপহরণের টাকা দেওয়ার কথা বলেই তারাকে ধরা হয়। জেরায় ধৃত জানিয়েছে, টাকা নিয়ে সে সৌদি আরবে পালিয়ে যাওয়ার মতলব এঁটেছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন