বিধায়ককে হুমকি চিঠি, ধৃত যুবক

সপ্তাহখানেক আগে গারুলিয়া পুরসভার ঠিকানায় একটি চিঠি আসে পুরপ্রধান সুনীল সিংহের নামে। সুনীল নোয়াপাড়়া বিধানসভা কেন্দ্রের সদ্য নির্বাচিত বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুন ২০১৮ ০৩:২৫
Share:

সুনীল সিংহ

তার নাগাল পাওয়া অসম্ভব। সেই আত্মবিশ্বাসেই বিভিন্ন জনকে একের পর এক হুমকি চিঠি পাঠিয়ে গিয়েছে সে। কিন্তু মাওবাদীদের নাম করে স্পিডপোস্টে বিধায়ককে হুমকি-চিঠি পাঠানোই কাল হল তার। পুলিশ রবিবার রাতে গ্রেফতার করল তাকে।

Advertisement

পুলিশ জানিয়েছে, তার নাম পঙ্কজ ধর। বাড়ি গারুলিয়ার লেনিন নগরে। পুলিশ তার বাড়ি থেকে মাওবাদী সংগঠন থেকে শুরু করে বিভিন্ন সরকারি এবং বেসরকারি সংস্থার লেটারহেড বাজেয়াপ্ত করেছে। পুলিশ জানিয়েছে, এর আগে বিভিন্ন পুলিশ অফিসারের নামে একাধিক থানায় এমন চিঠি পাঠিয়েছে সে।

সপ্তাহখানেক আগে গারুলিয়া পুরসভার ঠিকানায় একটি চিঠি আসে পুরপ্রধান সুনীল সিংহের নামে। সুনীল নোয়াপাড়়া বিধানসভা কেন্দ্রের সদ্য নির্বাচিত বিধায়ক। মাওবাদীদের নাম করে পাঠানো চিঠিতে হুমকি দিয়ে বলা হয়, ঠিকাদারদের টাকা অবিলম্বে মিটিয়ে দিতে হবে। দিন পাঁচেক পরে ফের একই হুমকি দেওয়া হয় সুনীলকে। এ বার প্রাণনাশেরও হুমকি দেওয়া হয়। দু’বারই থানায় অভিযোগ দায়ের করেন সুনীল।

Advertisement

ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (‌জোন ১) কে কান্নন জানান, প্রথম চিঠিটি ব্যারাকপুর থেকে, দ্বিতীয়টি স্পিড পোস্টে শ্যামনগর থেকে পাঠানো হয়। পঙ্কজের বাবা পরেশশচন্দ্র ধর গারুলিয়া পুরসভার ঠিকাদার। তাঁর কয়েক লক্ষ টাকা পাওনা রয়েছে পুরসভার কাছে। সেই জন্য পঙ্কজ সুনীলকে হুমকি চিঠি দেয় বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন