টুকরো খবর

অল্প সময়ের ব্যবধানে সোমবার রাতে পর পর দু’টি ছিনতাই হল শহরে। প্রথমটি ঘটে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশে একটি গলিতে, দ্বিতীয়টি চিৎপুরে। পুলিশ জানায়, সোমবার রাত পৌনে আটটা নাগাদ গিরিশ পার্কের বাসিন্দা শকুন্তলা জায়সবাল রামমন্দির থেকে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশের একটি গলিতে পৌঁছতেই পিছন থেকে তাঁর গলার হার টান মেরে ছিনিয়ে নিয়ে স্টেশনের দিকে পালায় এক দুষ্কৃতী।

Advertisement
শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৪ ০১:৫৯
Share:

ফের দু’টি ছিনতাই শহরে

Advertisement

নিজস্ব সংবাদদাতা

অল্প সময়ের ব্যবধানে সোমবার রাতে পর পর দু’টি ছিনতাই হল শহরে। প্রথমটি ঘটে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশে একটি গলিতে, দ্বিতীয়টি চিৎপুরে। পুলিশ জানায়, সোমবার রাত পৌনে আটটা নাগাদ গিরিশ পার্কের বাসিন্দা শকুন্তলা জায়সবাল রামমন্দির থেকে গিরিশ পার্ক মেট্রো স্টেশনের পাশের একটি গলিতে পৌঁছতেই পিছন থেকে তাঁর গলার হার টান মেরে ছিনিয়ে নিয়ে স্টেশনের দিকে পালায় এক দুষ্কৃতী। অন্য দিকে, সাড়ে আটটা নাগাদ চিৎপুরের গাঙ্গুলিপাড়া লেনে সুভদ্রাদেবী গুপ্ত নামে এক বৃদ্ধা দোকান থেকে জিনিস কিনে বাড়ি ফিরছিলেন। পাড়ার এক মন্দিরের কাছে দুই যুবক তাঁর গলার হার ছিনিয়ে পালায়। পুলিশের দাবি, এক দুষ্কৃতী স্থানীয়দের হাতে ধরা পড়ে যায়। তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। অন্য জন হার নিয়ে চম্পট দেয়। ধৃতের নাম মুক্ত মণ্ডল। একের পর এক ছিনতাইয়ের ঘটনায় উদ্বিগ্ন লালবাজারও। পুলিশের দাবি, পুজোর আগে শহরে ছিনতাই বাড়ে। এ বার অনেক আগে থেকেই সেই দাপট দেখা যাচ্ছে। পুলিশের অনুমান, সম্প্রতি জেল থেকে ছাড়া পাওয়া কিছু ছিনতাইবাজ হয়তো ওই ঘটনায় যুক্ত।

Advertisement

কিশোরীকে ‘ধর্ষণ’

এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে ধরা পড়ল এক নাবালক। মঙ্গলবার, লেকটাউন থানা এলাকার দক্ষিণদাঁড়ির এক ঝুপড়িতে। পুলিশ জানায়, অভিযুক্তের বয়স ১৪। পুলিশ জানিয়েছে, ২৬ নম্বর রেলগেটের ধারে বছর বারোর ওই কিশোরীকে দেখেন এক স্থানীয় বাসিন্দা। তিনি বলেন, “মেয়েটিকে দেখে অসুস্থ বলে মনে হচ্ছিল। কী হয়েছে জিজ্ঞেস করায় অজ্ঞান হয়ে যায়। জ্ঞান ফিরলে বলে পাশের বাড়ির একটি ছেলে কার্টুন দেখানোর নামে ফাঁকা ঘরে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে।” কিশোরী হাসপাতালে ভর্তি। পুলিশ জানায়, অভিযুক্তকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

খুনের ঘটনায় ধৃত

বড়বাজারের ফলবিক্রেতাকে খুনের ঘটনায় তিন যুবক গ্রেফতার হল। ধৃতদের নাম মহম্মদ শাহ আলম, মহম্মদ মসিদ আলম এবং সাবির। ওই তিন ভাই বিহারের বাসিন্দা। মঙ্গলবার ওই তিন জনকে বিহার থেকে ধরে কলকাতা পুলিশ। আজ, বুধবার ধৃতদের স্থানীয় আদালতে পেশ করা হবে। ধৃতদের জেরা করার পর পুলিশ জানিয়েছে, বিহারে সালিশি সভায় বিবাদের জেরেই খুন করা হয়েছে খুরশিদ আলম নামে ওই ফল বিক্রেতাকে। এর আগে খুুরশিদের বাবা ও দাদাকে ওই অভিযুক্তরা খুন করেছিল বলে পুলিশ জানতে পেরেছে।

অতিথি। জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে তাইল্যান্ডের রাজকুমারী মহাচক্রী শ্রিনধরন।—নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন