সংবর্ধনা নয়, কাজ চান কৃষ্ণ

গত ২৩ ও ২৪ জুলাই তুরস্কে আয়োজিত প্রতিযোগিতায় ব্যক্তিগত ১০০ মিটার ও ২০০ মিটার দৌড়েও যোগ দিয়েছিলেন শ্রীকৃষ্ণ। তবে দলগত বিভাগেই সাফল্য পান তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০১৭ ১০:৩০
Share:

সফল: শ্রীকৃষ্ণ মাহাতো। নিজস্ব চিত্র

ছোট থেকেই অভাবের সঙ্গে লড়াই শ্রীকৃষ্ণ মাহাতোর। গত ১৮-৩০ জুলাই তুরস্কে অনুষ্ঠিত ২৩ তম ‘সামার ডেফ অলিম্পিক’-এ দলগত ৪ x ১০০ মিটার রিলে দৌড়ে সপ্তম স্থান পেয়েছে ভারতের দল। সেই দলেই ছিলেন মূক ও বধির শ্রীকৃষ্ণ। বৃহস্পতিবার তুরস্ক থেকে মেদিনীপুরে ফিরে অতিরিক্ত জেলাশাসক (পঞ্চায়েত) মধুসূদন চট্টোপাধ্যায়ের কাছে গিয়ে কাজের আবেদন জানালেন শ্রীকৃষ্ণের বাবা ভরতচন্দ্র মাহাতো। অতিরিক্ত জেলাশাসক ফুল দিয়ে সম্মান জানান শ্রীকৃষ্ণকে।

Advertisement

গত ২৩ ও ২৪ জুলাই তুরস্কে আয়োজিত প্রতিযোগিতায় ব্যক্তিগত ১০০ মিটার ও ২০০ মিটার দৌড়েও যোগ দিয়েছিলেন শ্রীকৃষ্ণ। তবে দলগত বিভাগেই সাফল্য পান তিনি। ভরতচন্দ্রবাবু বলছিলেন, ‘‘গ্রামের বাড়িতে মাড়-ভাত খেয়ে অলিম্পিকে যোগ দেওয়াটাই বড় কাজ। ব্যক্তিগত বিভাগে না হলেও দলগত বিভাগে সফলতা মিলেছে।’’ তিনি বলেন, ‘‘জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় সফল হয়েও কাজের সুযোগ পায়নি ছেলেটা। এটাই কষ্টের বিষয়।’’ ছেলের কাজের জন্য অতিরিক্ত জেলাশাসকের কাছে আবেদন জানান ভরতবাবু। তিনি বলেন, ‘‘বিভিন্ন প্রতিযোগিতা থেকে ফিরে এলে সবাই মঞ্চে তুলে সম্মান জানান। তাতে ছেলেটার ভবিষ্যৎ সুনিশ্চিত হয় না।’’ অতিরিক্ত জেলাশাসক (পঞ্চায়েত) মধুদূদনবাবু বলেন, ‘‘ওঁর সাফল্য গর্বিত করেছে। ওঁর কাজের জন্য চেষ্টা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন