Suvendu Adhikari-Kunal Ghosh

ডিসেম্বর বনাম জানুয়ারি! শুভেন্দু অধিকারীর ‘দিন’ ঘোষণার পর পাল্টা ‘দিন’ জানালেন কুণাল ঘোষ

ডিসেম্বর মাসে তৃণমূল সরকারের উপর বিপদ ঘনিয়ে আসবে। এই ভবিষ্যদ্বাণী করেন বিজেপির নেতারা। গুজরাত জয়ের পর সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে তিনটি তারিখ ঘোষণা করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৩:১৮
Share:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভবিষ্যদ্বাণীর পাল্টা ভবিষ্যদ্বাণী করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। ফাইল চিত্র।

ভবিষ্যদ্বাণীর পাল্টা ভবিষ্যদ্বাণী! বাংলার রাজনীতিতে এক নতুন কৌশলের সংযোজন করল তৃণমূল ও বিজেপি দু’পক্ষই। ডিসেম্বর মাসে তৃণমূল সরকারের উপর বিপদ ঘনিয়ে আসবে। এমনটাই ভবিষ্যদ্বাণী করেছিলেন রাজ্য বিজেপির নেতারা। বৃহস্পতিবার গুজরাত জয়ের পর কলকাতায় সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে তিনটি তারিখের ঘোষণা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ বার সেই তারিখের পাল্টা তারিখ ও সময় ঘোষণা করে দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। শনিবার সকালে নিজের টুইটার হ্যান্ডেলে কুণাল লিখেছেন, “এক জন শিক্ষানবিশ জ্যোতিষীর দেওয়া কিছু তারিখ দেখার পর, এখন আমি একটা তারিখ ও সময় দিচ্ছি। এবং এটি আমি এক জন বিশিষ্ট জ্যোতিষীর কাছ থেকে পেয়েছি। তিনি বলেন, বিয়ের তারিখ ছাড়া ডিসেম্বরে কোনো তারিখ নেই, যাকে তাৎপর্যপূর্ণ হিসেবে চিহ্নিত করা যায়। কিন্তু ২ জানুয়ারি (০২.০১.২০২৩) হল গুরুত্বপূর্ণ দিন, সময় দুপুর ২টো।” বিজেপি নেতারা যে ভাবে কোনও স্পষ্ট ইঙ্গিত না দিয়েই তৃণমূল নেতৃত্বকে চাপে ফেলার কৌশল নিয়েছিলেন। কুণালও দিন ও সময় ঘোষণা করে কিছুটা রহস্য বজায় রেখেছেন নিজের টুইটে।

Advertisement

বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুকে বলতে শোনা যায়, “১২, ১৪, ২১ তিনটে দিন খুব গুরুত্বপূর্ণ। ওয়েট অ্যান্ড ওয়াচ।” এর মধ্যে ১২ তারিখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এলাকা দক্ষিণ কলকাতার হাজরায় জনসভা করবেন বিরোধী দলনেতা। সেই সভা থেকেই কোন বড়সড় রাজনৈতিক বিস্ফোরণ ঘটাবেন কি না, সে বিষয়ে অবশ্য কোনও ইঙ্গিত দেননি তিনি। তবে ডিসেম্বর নিয়ে তার ভবিষ্যদ্‌বাণীর পাল্টা ভবিষ্যদ্বাণী করে বিজেপি নেতৃত্বকে কিছুটা চাপে ফেলার কৌশল নিয়েছে তৃণমূল, এমনটাই মনে করা হচ্ছে। মনে করা হচ্ছে, পয়লা জানুয়ারি তৃণমূলের জন্মদিনের পর দিন বিজেপি থেকে কোনও বড় নেতা তৃণমূলে যোগ দিতে পারেন। সেই যোগদানকেই অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বোঝাতে চেয়েছেন তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল। সঙ্গে নাম না করে বিরোধী দলনেতাকে কটাক্ষ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন