AITC

Suvendu Adhikari vs TMC: বালিগঞ্জ উপনির্বাচনে পুলিশকে হুমকি দিয়েছেন শুভেন্দু, নির্বাচন কমিশনকে চিঠি কুণালের

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২২ ১৩:১৩
Share:

বালিগঞ্জ উপনির্বাচনে পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ তৃণমূলের। নিজস্ব চিত্র।

বালিগঞ্জ উপনির্বাচনে বিজেপি-র কর্মসূচিতে যোগ দিতে এসে পুলিশ আধিকারিককে হুমকি দিয়েছেন শুভেন্দু অধিকারী। এমনই অভিযোগ জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বুধবার সর্বভারতীয় তৃণমূলের তরফে এই দু’পাতার অভিযোগপত্র দেওয়া হয়েছে। অভিযোগে লেখা হয়েছে, বালিগঞ্জ বিধানসভার উপনির্বাচনকে কেন্দ্র করে ২৮ মার্চ রবীন্দ্র সরোবর থানায় গিয়েছিলেন বিরোধী দলনেতা। সেখানেই তিনি কর্মরত পুলিশ আধিকারিকদের হুমকি দিয়েছেন। সঙ্গে বিজেপি-র হয়ে কাজ করার পক্ষে বাধ্য করেছেন। সঙ্গেে তাঁদের বদলি করে দেওয়ার পাশাপাশি ক্লোজ করে দেওয়ারও হুমকি দিয়েছেন। বিজেপি কর্মী-সমর্থকদের নিয়ে গিয়ে সেখানে ক্ষমতার আস্ফালন দেখানোরও অভিযোগ করা হয়েছে তাঁর বিরুদ্ধে।

Advertisement

নন্দীগ্রামের বিধায়ক-সহ বিজেপি কর্মী সমর্থকরা ভারতীয় দণ্ডবিধির ১২৮বি, ১৮৬, ১৭১এফ ও ৫০৬ ধারায় অভিযুক্ত হয়েছেন বলে দাবি করা হয়েছে অভিযোগপত্রে। এ ছাড়াও এক জন নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে তিনি ১২৩ (২) ধারা লঙ্ঘন করেছেন বলেও দাবি করা হয়েছে। পুলিশ আধিকারিকদের হুমকি দেওয়ার কারণে, তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনকে পদক্ষেপ করতে অনুরোধ জানিয়েছেন কুণাল। সঙ্গে এমন হুমকি সত্ত্বেও যাতে বালিগঞ্জে সুষ্ঠু ভাবে নির্বাচন করা যায়, সেই ব্যবস্থা করতে বলা হয়েছে।

ওই দিন শুভেন্দু পুলিশ আধিকারিকদের ঠিক কী বলেছিলেন, তা-ও বিস্তারিত ভাবে ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে। তৃণমূলের অভিযোগ প্রসঙ্গে বিরোধী দলনেতাকে প্রশ্ন করা হলে তিনি কোনও জবাব দিতে চাননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন