Sagardwip

জালে পেল্লাই ভোলা ভেটকি, তিন লাখ টাকায় বিক্রি, রাতারাতি বড়লোক বৃদ্ধা

সোমবার চকফুলডুবি গ্রামের বাসিন্দা এক বৃদ্ধা মীন ধরতে গিয়েছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদাদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৮:১০
Share:

জালে ৫২ কেজি ওজনের ভোলা ভেটকি। —নিজস্ব চিত্র।

মীন ধরতে গিয়ে পেল্লাই মাপের ভোলা ভেটকি জড়িয়ে পড়ল জালে। ওজনে প্রায় ৫২ কেজি! সাগরদ্বীপের চকফুলডুবি গ্রামে মাছটিকে দেখতে হইচই পড়ে যায়। তিন লক্ষ টাকারও বেশি দামে বিক্রি হয়েছে ভেটকি মাছটি। সোমবার চকফুলডুবি গ্রামের বাসিন্দা এক বৃদ্ধা মীন ধরতে গিয়েছিলেন। হঠাৎ মীন ধরার জালে বিশালাকার মাছটি জড়িয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, কোনও জাহাজ বা নৌকায় ধাক্কা খেয়ে মাছটির গায়ে আঘাত লেগেছিল। ক্ষতবিক্ষত অবস্থায় পাড়ের দিকে কোনও ভাবে ভেসে আসে মাছটি। এ দিন সকালে প্রতিদিনের মতো মীন ধরতে গিয়েছিলেন বৃদ্ধা। আচমকা বিশালাকার মাছটি জালে পড়তেই পরিবারের লোকজনকে ডেকে আনেন তিনি।

অতিকায় মাছটি দেখতে ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে চলে আসেন মাছ ব্যবসায়ীরা। অল্প সময়ের মধ্যে হই চই পড়ে যায় চকফুলডুবি গ্রামে। মাছটি কেনার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেন। শেষ পর্যন্ত ৫২ কেজি ওজনের ভোলা ভেটকি ৬ হাজার ২০০ টাকা প্রতি কেজি দরে বিক্রি হয়ে যায়। চকফুলডুবি গ্রামের বাসিন্দারা মজা করে বলেছেন, মাছ বিক্রি করে রাতারাতি বড়লোক হয়ে গেলেন ওই বৃদ্ধা। তিনি একটি মাছ বিক্রি করে পেয়েছেন তিন লক্ষ ৩০ হাজার ২০০ টাকা!

Advertisement

আরও পড়ুন: বিরতি কাটিয়ে ফের শুরু জেলা সফর, চার দিনের জন্য উত্তরবঙ্গে মমতা

আরও পড়ুন: হাজরা কে? কে হাজরা? জবাব খুঁজছে পরিবার

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন