১০৫ টেট-উত্তীর্ণের জন্য সরব বিধায়ক

টেট পাশ করা সত্ত্বেও ওই শিক্ষক-প্রার্থীদের যোগ্যতা নেই বলে জানানো হয়েছিল। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০১৯ ০০:৫২
Share:

প্রতীকী ছবি।

উত্তর দিনাজপুরে টেট-উত্তীর্ণ হয়েও শিক্ষকের চাকরিতে নিয়োগ না পাওয়া ১০৫ জন প্রার্থীর সমস্যার কথা বিধানসভায় তুলল বামেরা। টেট পাশ করা সত্ত্বেও ওই শিক্ষক-প্রার্থীদের যোগ্যতা নেই বলে জানানো হয়েছিল। সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা।

Advertisement

আদালত ২০১৭ সালের নভেম্বর মাসে নির্দেশ দেয়, এক মাসের মধ্যে তাঁদের নিয়োগ করতে হবে। তার পরেও কিছু হয়নি বলে বামেদের অভিযোগ। জেলার মন্ত্রী গোলাম রব্বানির বাড়িতে গত ১৬ জুন বিক্ষোভ দেখাতে গিয়েছিলেন ওই প্রার্থীরা।

চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রাম্জ (ভিক্টর) সোমবার বলেন, ‘‘মুখ্যমন্ত্রীকে বলছি, সংখ্যালঘু তোষণের কোনও দরকার নেই। যোগ্য প্রার্থী হিসেবেই ওই ১০৫ জনকে উর্দুর শিক্ষক পদে নিয়োগ করা হোক।’’ শিক্ষক-প্রার্থীরা নিয়োগ না পেলে বিধানসভার ভিতরে-বাইরে আন্দোলন হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভিক্টর ও বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী।

Advertisement

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন